কর ফাঁকি মামলায় ২১ মাসের কারাবাসের সাজা মেসির, তবে স্পেনের আইনের ধারাতেই জেল খাটতে হবে না

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের পর লিওনেল মেসিকে নিয়ে আবেগে ভাসছেন তাঁর ভক্তরা। তার মাঝেই ফের খারাপ খবর মেসি ভক্তদের জন্য। আশঙ্কা একটা ছিলই। বেশ কয়েক বছর ধরে এক আয়কর মামলা ঝুলছিল তার গলায়,সেটাতেই শেষ অবধি তাঁকে দোষী সাব্যস্ত করা হল। সেই কর ফাঁকি মামলায় ২১ মাসের জেলের শাস্তি হল মেসির। সঙ্গে লিওনেল মেসির বাবা জর্জকেও খাটতে হবে জলে। সঙ্গে দিতে হবে ২০ লক্ষ ইউরোর জরিমানা। বার্সেলোনার এক আদালত এই রায় দেয়।

Updated By: Jul 6, 2016, 04:58 PM IST
কর ফাঁকি মামলায় ২১ মাসের কারাবাসের সাজা মেসির, তবে স্পেনের আইনের ধারাতেই জেল খাটতে হবে না

ওয়েব ডেস্ক: আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের পর লিওনেল মেসিকে নিয়ে আবেগে ভাসছেন তাঁর ভক্তরা। তার মাঝেই ফের খারাপ খবর মেসি ভক্তদের জন্য। আশঙ্কা একটা ছিলই। বেশ কয়েক বছর ধরে এক আয়কর মামলা ঝুলছিল তার গলায়,সেটাতেই শেষ অবধি তাঁকে দোষী সাব্যস্ত করা হল। সেই কর ফাঁকি মামলায় ২১ মাসের জেলের শাস্তি হল মেসির। সঙ্গে লিওনেল মেসির বাবা জর্জের একই শাস্তি হল। দিতে হবে পনেরো কোটি টাকা জরিমানাও। তবে স্পেনের আইনের ধারাতেই জেল খাটতে হবে না মেসিকে। বার্সেলোনার এক আদালত এই রায় দেয়।

আরও পড়ুন অবসরের হতাশায় মেসি যে কথা বললেন!

স্পেনের আদালতের অভিযোগ, কর ফাঁকি দিয়ে বেলিজ ও উরুগুয়েতে টাকা সরিয়ে ফেলেছেন মেসি ও তাঁর বাবা। যদিও মেসির দাবি, তাঁর আর্থিক বিষয়-আশয় নিয়ে তিনি নিজে কিছু জানেন না। আয়কর নিয়ে খুব কড়াকড়ি নিয়ম চালু আছে স্পেনে। ২০১৩ সালের অগাস্টে মেসি ও মেসির বাবা ফাঁকি দেওয়া কর আর এর সুদ বাবদ ৫০ লাখ ইউরো শোধ করেছিলেন। জন্মস্থান আর্জেন্টিনার রোসারিও থেকে ২০০০ সালে বার্সেলোনায় চলে আসেন মেসি। ২০০৫ সালে তিনি স্পেনের নাগরিকত্ব পান।

আরও পড়ুন, রোনাল্ডোর ছুঁড়ে ফেলা মাইক্রোফোনের দাম কত উঠল জানেন?

.