হ্যাটট্রিক করেও মুখ ভার মেসির, উগরে দিলেন ক্ষোভ

 বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চে এমন একখানা জয়ের পর ক্যাপ্টেনের তো হাসি মুখে সাংবাদিক বৈঠকে আসার কথা।

Updated By: May 31, 2018, 02:49 PM IST
হ্যাটট্রিক করেও মুখ ভার মেসির, উগরে দিলেন ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি : ওয়ার্ম-আপ ম্যাচে হাইতিকে ৪-০ গোলে হারাল আর্জেন্টিনা। লিওনেল মেসি হ্যাটট্রিক করলেন। বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চে এমন একখানা জয়ের পর ক্যাপ্টেনের তো হাসি মুখে সাংবাদিক বৈঠকে আসার কথা। কিন্তু মেসি এলেন মুখ গোমড়া করে। 

আরও পড়ুন- সৃঞ্জয় সই না করায় আটকে গেল মেহতাবের অগ্রিম পেমেন্ট

হ্যাটট্রিকের খুশি চোখে-মুখে নেই। বরং বুয়েনস আইরেসে দাঁড়িয়ে আর্জেন্টাইন তারকা ক্ষোভ উগড়ে দিলেন। 'সমর্থকদের প্রতি আমরা কৃতজ্ঞ। ওদের কাছ থেকে পাওয়া ভালবাসা আমাদের তাতিয়ে দেয়। কিন্তু অনেক সময় সমর্থকদের থেকে পাওয়া ঘৃণা আরও বেশি ভাল পারফর্ম করতে উদ্বুদ্ধ করে।' বললেন মেসি। গত বছর আর্জেন্টিনার কাছে বিশ্বকাপ জয়ের এবার সেরা সুযোগ ছিল। গত চার বছরে দলের বেশিরভাগ ফুটবলারের বয়স বেড়েছে। কমেছে ফিটনেস। ফলে এবার আগেরবারের থেকে সুযোগ কম। বিশ্ব ফুটবল অন্তত এমনটাই বলছে। চারিদিকে এত সমালোচনা মেসির কানেও পৌঁছেছে। তাই নিজেকে কিছুটা গুটিয়ে রেখেই যেন বিশ্বকাপ অভিযান শুরু করতে চাইছেন আর্জেন্টিনার অধিনায়ক। বলছেন, 'রাশিয়াতে আমরা বিশ্বজয়ের উদ্দেশ্য নিয়েই যাব। ঠিক যেমনভাবে গত কয়েক বছরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নেমেছি। তবে আমরা এবার ফেভারিট নই। আমরা বিশ্বকাপ জিততে পারি, এটা কেউ বিশ্বাস করতে চাইছে না এই মুহূর্তে। কিন্তু আমি এটুকু হলফ করে বলতে পারি, এবারও আমাদের টিম ভাল। সবাই প্রস্তুত। ট্রেনিং সেশন ভাল হয়েছে। যে কোনও টিমকে হাড্ডাহাড্ডি টক্কর দিতে আমরা তৈরি। বিশ্বকাপে নামলে অনেক সময় সব হিসেব মেলে না। তাই প্রথম ম্যাচে জয়টা আসল কথা। ওটা জিততে পারলে মানসিক শান্তি আসে। পরের ম্যাচগুলোতে মাথা ঠাণ্ডা রেখে মাঠে নামা যায়।'

আরও পড়ুন- বাবাকে শ্রদ্ধা জানাতে পায়ে AK 47 রাইফেলের ট্যাটু!

হাইতির বিরুদ্ধে মেসির হ্যাটট্রিক ছাড়াও আগুয়েরো একটি গোল করেন। আরও একটি রেকর্ড করলেন জাভিয়ের মাসচেরানো। ১৪৩টা ম্যাচে আর্জেন্টিনার হয়ে নামলেন তিনি। একইসঙ্গে আর্জেন্টিনার প্রাক্তন ফুটবলার জেনিত্তিকে ছুঁলেন।