ধোনিদের পথে মেসিরা, এবার নু ক্যাম্পে মা তুঝে সালাম

এমনই একখানা আজব কাণ্ড ধোনি-বিরাট কোহলিরা করেছিলেন দু'বছর আগে। মেসিরা এতদিনে করলেন।

Updated By: May 11, 2018, 02:52 PM IST
ধোনিদের পথে মেসিরা, এবার নু ক্যাম্পে মা তুঝে সালাম

নিজস্ব প্রতিনিধি : ঠিক এমনই একখানা আজব কাণ্ড ধোনি-বিরাট কোহলিরা করেছিলেন দু'বছর আগে। মেসিরা এতদিনে করলেন। তবে বিরাটদের নকল করে এটা করা হল কি না বলা মুশকিল।

আরও পড়ুন - শেহবাগের সঙ্গে কথা কাটাকাটিতে প্রীতি

প্রতিটি সফল মানুষের সাফল্যের পিছনে কোনও নারীর হাত থাকে। এই সারসত্যকে সম্মান জানাতেই সেদিন ধোনি-কোহলিদের জার্সির পিছনে তাঁদের মায়ের নাম লেখা হয়েছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলতে নেমেছিল ভারতীয় দল। একটি জনপ্রিয় স্পোর্টস চ্যানেলের সহযোগিতায় ভারতীয় ক্রিকেট বোর্ড এই অভিনব উদ্যোগ নিয়েছিল সেদিন। নাম দেওয়া হয়েছিল 'নয়ি সোচ'। বাংলায় যার মানে, নতুন ভাবনা। 

আরও পড়ুন - ক্লাব ক্রিকেটে ফিরছেন স্মিথ-ওয়ার্নার

সত্যি ভাবনাটা নতুনই ছিল বটে। মায়ের নাম লেখা জার্সি পড়ে বিরাট, ধোনি, রাহানেরা সেদিন আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। দেশের জার্সিতে খেলার পিছনে মায়ের অবদানের কথা জানাতেই এমন একটা মঞ্চ খুঁজছিলেন ভারতীয় ক্রিকেটাররা। এবার ঠিক সেরকমই একটা মঞ্চে তাঁদের জীবনে মায়েদের নীরব অবদানের কথা উজাড় করলেন মেসি, ইনিয়েস্তা, পিকেরাও। ভিলারেলের বিরুদ্ধে ঘরের মাঠে বার্সেলোনার ফুটবলাররা এদিন খেললেন মায়ের নাম লেখা জার্সি গায়ে। টিম লিস্টেও থাকল মায়েদের নাম। লা লিগার এই ম্যাচ ৫-১ গোলে জিতল বার্সা। তার পর প্রত্যেকেই আবেগাপ্লুত হয়ে বললেন, মা তুঝে সালাম...