আজ রাতে মেসি-রোনাল্ডো দ্বৈরথ

Updated By: Mar 22, 2015, 01:31 PM IST
আজ রাতে মেসি-রোনাল্ডো দ্বৈরথ

 

ওয়েব ডেস্ক: রবিবার হাইভোল্টেজ এল ক্লাসিকোর লড়াই। ক্লাব ফুটবলের সেরা ম্যাচে মুখোমুখি বার্সেলানো ও রিয়াল মাদ্রিদ। মেগা লড়াইয়ে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দ্বৈরথ। ন্যু ক্যাম্পের মহারণে ব্যাক্তিগত লড়াইয়ে ছাপিয়ে যাওয়ার চ্যালেঞ্জ সিআরসেভেন-এলএম টেনের সামনে।

রবিবার রাতে ন্যু ক্যাম্পে এল ক্লাসিকোর  লড়াই। ক্লাব ফুটবলের সেরা ম্যাচে মুখোমুখি বার্সেলানো ও রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় লিগ টেবিলে পয়েন্টের বিচারে লস ব্লাঙ্কোসদের থেকে একটু এগিয়ে শুরু করবে ক্যাটালিয়ান্সরা। সাম্প্রতিক ফর্মের বিচারেও এগিয়ে বার্সা।  এল ক্লাসিকোয় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে মেসি- রোনাল্ডো দ্বৈরথ। ইদানিং কালে মেসিকে পিছনে ফেলে ফিফার বিচারে বর্ষসেরা ফুটবলার হয়েছেন রোনাল্ডো। সেরা মঞ্চে বারবার এলএম টেনকে পিছনে ফেলে দিয়েছেন সিআর সেভেন। ঘরের মাঠে বদলা নেওয়ার সুযোগ মেসির সামনে। নতুন বছরে নিজের মেজাজে ফিরেছেন ফুটবলের যুবরাজ। অন্যদিকে শেষ দুমাসে ফর্ম পড়েছে পর্তুগিজ তারকার।

শেষ ১৭ ম্যাচে ২০টি গোল করে বার্সেলোনাকে লা লিগার চ্যাম্পিয়নশিপ রেসে ফিরিয়ে এনেছেন মেসি। অন্যদিকে ২০১৫ সালে ১৪ ম্যাচে নটি গোল রয়েছে রোনাল্ডোর।

লা লিগার খেতাবি দৌড়ে যখন রিয়াল ও বার্সেলোনার জোড় লড়াই চলছে তখন একে অন্যকে ছাপিয়ে যেতে মরিয়া মেসি ও রোনাল্ডো।

মোট ৩২টি গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে আর্জেন্টাইন সুপারস্টার। ৩০টি গোল করে একটু পিছিয়ে রোনাল্ডো।

এস ক্লাসিকোতে ব্যাক্তিগত লড়াইয়ে রোনাল্ডোকে বারবার ছাপিয়ে গিয়েছেন মেসি।

২৯ ম্যাচে দুটো হ্যাটট্রিক সহ ২১টি গোল করে এগিয়ে ফুটবলের যুবরাজ। ২২টি  ম্যাচে ১৪টি গোল করে পিছিয়ে সিআরসেভেন।

একই সঙ্গে ন্যু ক্যাম্পে লড়াইয়ের আগে নয়া নজিরের সামনে দাঁড়িয়ে লিওনেল মেসি। আর তিনটি গোল করলেই বার্সেলোনার জার্সি গায়ে ৪০০টি গোল হয়ে যাবে ক্যাটালিয়ান্সদের সেরা তারকার।

.