আম্পায়ারের বদান্যতায় জিতেছে ভারত, দাবি শেখ হাসিনার

আম্পায়ারের সৌজন্যেই নাকি ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে হারাতে পেরেছে ভারত। এমনটাই বিতর্কিত দাবি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন সবাই দেখেছে মাশরাফ মোরতাজার দলকে কী ভাবে হারানো হয়েছে।

Updated By: Mar 21, 2015, 09:38 PM IST
আম্পায়ারের বদান্যতায় জিতেছে ভারত, দাবি শেখ হাসিনার

ওয়েব ডেস্ক: আম্পায়ারের সৌজন্যেই নাকি ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে হারাতে পেরেছে ভারত। এমনটাই বিতর্কিত দাবি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন সবাই দেখেছে মাশরাফ মোরতাজার দলকে কী ভাবে হারানো হয়েছে।

মেলবোর্নে বাংলাদেশের ক্রিকেট দলের একটি সম্বর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসানকে ফোন করে দেশীয় ক্রিকেটারদের অভিবাদন জানিয়েছেন।

নাজমুল হাসান তাঁর ফোনের লাউডস্পিকার অন করলে সেখানে উপস্থিত প্রত্যেকে শেখ হাসিনার বক্তব্য স্পষ্ট শুনতে পান। ফোনে হাসিনা বলেন ''আম্পায়ার ঠিক ঠাক সিদ্ধান্ত নিলে আমরা ম্যাচটা জিতেই জেতাম। ইনশাল্লাহ, ভবিষ্যতে বাংলাদেশ জিতবেই। কোনও কোনও দিন আমরা বিশ্ব সেরা হবই।''

বিশ্বকাপে দেশের ক্রিকেটারদের পারফর্মেন্সের ভূয়সী প্রশংসা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। মোর্তাজা বাহিনীকে হতাশ হতে বারণ করেন।

'' হতাশ হওয়ার মত কিছু হয়নি। সবাই দেখেছে কী ভাবে আমাদের হারানো হয়েছে। ভবিষ্যতে আমরা জিতবই" মন্তব্য শেখ হাসিনার।

বিশ্বকাপের শেষ আটে ভারতের কাছে ১০৯ রানে পরাজয়ের পর 'ভুল'  আম্পারিয়ারিংয়ের অভিযোগে উত্তাল গোটা বাংলাদেশ।

ব্যক্তিগত ৯০ রানে রোহিত শর্মাকে আউটের আবেদন করেন রুবেল হোসেন। কিন্তু আম্পায়ার 'নো বল' ডাকায় নট আউট থেকে যান রোহিত। রোহিতের ১৩৭ রানের সৌজন্যে ৩০০ রান টপকে যায় ভারত।

বিসিবি জানিয়েছে আম্পায়ারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইসিসি-র কাছে তারা অভিযোগ জানাবে।

বাংলাদেশের অধিনায়ক মোর্তাজাও পক্ষপাতদুষ্ট আম্পারিংয়ের অভিযোগ এনেছেন।  

বর্তমানে আইসিসি প্রেসিডেন্ট মুস্তাফা কামাল নিজেও বাংলাদেশের। তিনি বলেছেন ''প্রয়োজনে আমি আইসিসি থেকে পদত্যাগ করব। একজন ক্রিকেট ভক্ত হিসাবে বলতে পারি, আইসিসি দিনে দিনে ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিলে পরিণত হচ্ছে। এর তদন্ত প্রয়োজন। আজকের খেলার ফলাফল আমাদের উপর চাপিয়ে দেওয়া হয়েছে।''

যদিও খোদ  প্রেসিডেন্টের কথা উড়িয়ে দিয়ে আইসিসি-র তরফ থেকে অফিসিয়ালি জানানো হয়েছে মুস্তাফা কামালের মন্তব্য 'দুর্ভাগ্যজনক' ও 'অর্থহীন।'

 

 

.