“ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড”, ভবিষ্যদ্বাণী ভনের

মাইকেল ভনের মতে এই টেস্টে ইংল্যান্ডের হয়ে বাজি মারবেন স্টুয়ার্ট ব্রড এবং অল রাউন্ডার বেন স্টোকস। 

Updated By: Aug 30, 2018, 02:24 PM IST
“ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড”, ভবিষ্যদ্বাণী ভনের
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: সাউদাম্পটনের রেজাল্ট কী হবে? বীরেন্দ্র সেওয়াগ আর হরভজন সিং, ভারতের দুই প্রাক্তন ক্রিকেটারই বলছেন, ভারত চতুর্থ টেস্ট জিতবে এবং সিরিজে সমতা ফেরাবে। এখানেই শেষ নয়, এই দুই প্রাক্তন ক্রিকেটার ভারতীয় দল নিয়ে এতটাই আত্মবিশ্বাসী যে তাঁরা সিরিজের ভাগ্যও বলে দিচ্ছে জ্যোতিষীর মতো। এজবাস্টনে ভারতের ঘুরে দাঁড়ানোর লড়াই দেখে তাঁদের মনে হচ্ছে, শেষ দুই টেস্ট জিতে পতৌদি সিরিজের দখল নেবে ভারত। ৩-২-এ সিরিজ জিতবে বিরাটরা।

উল্টো দিকে মাইকেল ভনের ভবিষ্যদ্বাণী, আগামী ৫ দিনের মধ্যেই সিরিজের ভাগ্য নির্ধারণ হয়ে যাবে। সাউদাম্পটন টেস্ট জিতবে ব্রিটিশ দল, আত্মবিশ্বাসী ভন। তাঁর কথায়, “ইংল্যান্ড ঘুরে দাঁড়াবে। এবং ম্যাচ জিতে (৩-১) সিরিজের ভাগ্যও লিখে দেবে”। এই বর্ষীয়ান ব্রিটিশ ক্রিকেটারের মতে, সাউদাম্পটন টেস্ট একেবারেই ট্রেন্ট ব্রিজের মতো হবে না, খেলা গড়াবে পঞ্চম দিন পর্যন্ত। একই সঙ্গে এই টেস্টে কোন কোন ক্রিকেটাররা পারফর্ম করবেন, সে বিষয়েও একটা ভবিষ্যদ্বাণী করে দিয়েছেন তিনি।

তাঁর নাম 'বুম-বুম' কে রেখেছিলেন ? জানালেন আফ্রিদি

মাইকেল ভনের মতে এই টেস্টে ইংল্যান্ডের হয়ে বাজি মারবেন স্টুয়ার্ট ব্রড এবং অল রাউন্ডার বেন স্টোকস। অন্যদিকে, ভারতীয়দের মধ্যে বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা এবং যশপ্রীত বুমরাহের উপর বাজি ধরেছেন তিনি।

বেয়ারস্টোর ভাঙা আঙুল আবারও ভেঙে দেবেন শামি!

প্রসঙ্গত, আজ (বৃহস্পতিবার) সাউদাম্পটনে শুরু হচ্ছে পতৌদি সিরিজের চতুর্থ টেস্ট। নটিংহাম আর লর্ডসে জিতে এই সিরিজে অনেকটাই এগিয়ে জো রুটরা। অন্যদিকে ব্র্যাডম্যানের অনুকরণীয় ক্রিকেট প্রদর্শন করেছেন বিরাট এবং ভারতীয় দল। এজবাস্টনে ভারতীয়দের পারফরম্যান্সে কার্যত দিশেহারা অবস্থা হয়েছে ব্রিটিশদের। ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছে, এখান থেকে সিরিজ জেতা কঠিন তবে এই অসাধ্য সাধন করার ক্ষমতা আছে ভারতীয় দলের। বিরাটের ফর্ম, বলে যশপ্রীত বুমরাহ, হার্দিকরা যেভাবে কামব্যাক করেছেন তাতে মানসিক দিক থেকে অনেকটাই চাঙ্গা তাঁরা। একই সঙ্গে বলতেই হচ্ছে ভারতীয় দলের ফিল্ডিংয়ে উন্নতি, বিশেষ করে স্লিপে ক্যাচ ফসকানোর রোগ সারিয়ে উঠেছেন রাহুলরা। সব মিলিয়ে বিশ্বের এক নম্বর টেস্ট দল অল-রাউন্ড ক্রিকেট খেলছে। এবার দেখার, এই অল-রাউন্ড পারফরম্যান্স নিয়েই আদৌ সিরিজ শেষ করতে পারে কি না ভারত! কথায় আছে,