ফের ওয়ানডে ব়্যাঙ্কিয়ে ১ নম্বরে Mithali Raj, এই নিয়ে কেরিয়ারে অষ্টমবার

২২ বছররের দীর্ঘ কেরিয়ারে অষ্টমবার এক নম্বর ওয়ানডে ব্যাটার হলেন মিতালি। 

Updated By: Jul 6, 2021, 08:15 PM IST
ফের ওয়ানডে ব়্যাঙ্কিয়ে ১ নম্বরে Mithali Raj, এই নিয়ে কেরিয়ারে অষ্টমবার

নিজস্ব প্রতিবেদন: আইসিসি ওয়ানডে ব়্যাঙ্কিয়ের (Women’s ODI Batters’ Rankings) শীর্ষে মিতালি রাজ (Mithali Raj)। ফের ইন্ডিয়ান ক্যাপ্টেন পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে মহিলা ব্যাটারদের মধ্যে একে। এই নিয়ে ২২ বছররের দীর্ঘ কেরিয়ারে অষ্টমবার এক নম্বর ওয়ানডে ব্যাটার হলেন মিতালি। 

দিন তিনেক আগে মিতালি বাইশ গজে ইতিহাস লিখেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে। মহিলা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা মিতালি ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে মহিলাদের মধ্যে সর্বোচ্চ রানের অধিকারী হয়ে যান। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক শার্লট এডওয়ার্ডসকে (Charlotte Edwards) পিছনে ফেলে এই অনন্য নজির গড়েন মিতালি। এর আগে এডওয়ার্ডসের টেস্ট, ওয়ানডে ও টি-২০ মিলিয়ে ছিল ১০,২৭৩ রান। এখন মিতালির ঝুলিতে ১০,২৭৭ রান (টেস্টে ৬৬৯, ওয়ানডে ক্রিকেটে ৭২৪৪ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ২৩৬৪)। 

আরও পড়ুন: 'তারুণ্যের জয়গান মানে সিনিয়রদের মুছে ফেলা নয়!' Mithali র বিশ্বরেকর্ডের পর বললেন Kaif

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে মিতালি ব়্যাঙ্কিয়ে ৮ নম্বরে ছিলেন। কিন্তু ইংল্যান্ডের বিরদ্ধে তাঁর টিম ১-২ সিরিজ হারলেও মিতালি ছিলেন দুরন্ত ফর্মে। প্রথম ম্যাচে ৫৯ রান করার পর অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলে শেষ ওয়ানডে ম্যাচে। আর এই সিরিজে তাঁর ব্যাট থেকে এসেছিল ২০৬ রান। সিরিজের সর্বোচ্চ রান করেন তিনি। এই পারফরম্যান্সের সুবাদেই একে চলে আসেন। ২০০৫ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে ৯১ রানের ইনিংস খেলে মিতালি প্রথমবার মহিলাদের মধ্যে এক নম্বর ব্যাটার হন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)