পুরুলিয়ায় অত্যাধুনিক স্পোর্টস হাব, বিশেষ সুযোগ মহিলা খেলোয়াড়দের

ক্রিকেটের পাশাপাশি ফুটবল, ভলিবল, বাস্কেটবল ও কিছু ইন্ডোর গেমসেরও ব্যবস্থা থাকছে এখানে।

Updated By: Jan 18, 2021, 03:12 PM IST
পুরুলিয়ায় অত্যাধুনিক স্পোর্টস হাব, বিশেষ সুযোগ মহিলা খেলোয়াড়দের

অর্কদীপ্ত মুখার্জী- এবার পশ্চিমবঙ্গের প্রত্যন্ত অঞ্চলে অত্যাধুনিক স্পোর্টস কমপ্লেক্স। পুরুলিয়ার আদ্রায় এই অত্যাধুনিক স্পোর্টস কমপ্লেক্সে শুধু ছেলেদের জন্য নয়, ব্যবস্থা থাকছে মেয়েদের জন্যও। অবসরপ্রাপ্ত রেলকর্মী পি পি শ্রীবাস্তবের উদ্যোগে স্পোর্টস হাব নাম দিয়ে রবিবারই যাত্রা শুরু করেছে এই অ্যাকাডেমি। ক্রিকেটের পাশাপাশি ফুটবল, ভলিবল, বাস্কেটবল ও কিছু ইন্ডোর গেমসেরও ব্যবস্থা থাকছে এখানে। ক্রিকেট অনুশীলনের জন্য আনা হয়েছে উন্নত প্রযুক্তিযুক্ত বোলিং মেশিন। ছেলেরা ও মেয়েরা ইতিমধ্যেই বোলিং মেশিনের সামনে শুরু করেছে অনুশীলন। 

অনুর্ধ্ব ১৬ মহিলা ক্রিকেটার কে লাবণ্য এই বোলিং মেশিনের উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি বলেন, “আমি ক্রিকেট খেলছি, ভবিষ্যতে আরো ভাল ক্রিকেট খেলতে চাই এবং ক্রিকেট নিয়েই এগোতে চাই। আদ্রায় বোলিং মেশিন আসায় খুবই উপকার হয়েছে। আমি প্রথমবার এই অভিজ্ঞতা সঞ্চয় করলাম। ৬০ কিলোমিটার প্রতি ঘন্টার বলও খেললাম আমি। এখানে অন্যান্য ব্যবস্থাও খুবই ভালো।”

আরও পড়ুন-  এবার হয় রনজি, নয়তো বিজয় হাজারে! ঘরোয়া ক্রিকেট নিয়ে সিদ্ধান্ত BCCI-এর

পিপি শ্রীবাস্তবের মতে শুধু অনুশীলন নয়, খেলোয়াড়দের সার্বিক উন্নতির দিকে বিশেষ খেয়াল রাখবে স্পোর্টস হাব। “আমি চাই আমাদের এখানকার শিশুরা খেলাধূলোয় উন্নতি করুক। কিন্তু সেভাবে কোনো পরিকাঠামো ছিল না। তাই আমি এই উদ্যোগ নিই। ছেলে-মেয়ে সবার জন্যই সমান সুবিধা থাকছে। শুধু আদ্রা নয়, আশেপাশের অঞ্চলের শিশুরাও এখানে এসে যাতে খেলতে পারে সেই দিকেই লক্ষ্য থাকবে আমাদের,” মন্তব্য পিপি শ্রীবাস্তবের।
মাধব রাও সিন্ধিয়া ক্রিকেট টুর্নামেন্ট বা রাজীব গান্ধী মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টের মত বিখ্যাত প্রতিযোগীতার আয়োজক পিপি শ্রীবাস্তব। বহু রঞ্জি ক্রিকেটার বা জাতীয় ফুটবলার খেলেছেন তাঁর আয়োজিত এই টুর্নামেন্টগুলিতে। এখন জেলা থেকে নতুন প্রতিভা তুলে আনাই লক্ষ্য তাঁর।