এবার হয় রনজি, নয়তো বিজয় হাজারে! ঘরোয়া ক্রিকেট নিয়ে সিদ্ধান্ত BCCI-এর

করোনার জন্য চলতি মরশুমের ক্রীড়াসূচির দফারফা হয়েছে। ফলে একসঙ্গে দুটি গুরুত্বপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট এবার আয়োজন করা সম্ভব নয়।

Updated By: Jan 18, 2021, 02:40 PM IST
এবার হয় রনজি, নয়তো বিজয় হাজারে! ঘরোয়া ক্রিকেট নিয়ে সিদ্ধান্ত BCCI-এর
ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন- করোনার জন্য প্রায় দশ মাস ধরে ঘরোয়া ক্রিকেট বন্ধ। তবে ১০ জানুয়ারি থেকে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্ট শুরু হয়েছে। করোনা, লকডাউনের পর ফের ঘরোয়া ক্রিকেট ট্র্যাকে ফিরেছে। কিন্তু চলতি মরশুমে ঘরোয়া ক্রিকেটের ভবিষ্যত্ নিয়ে অনিশ্চয়তা যেন কাটছে না। এদিন BCCI-এর অ্যাপেক্স কাউন্সিল ঘরোয়া ক্রিকেটের ভবিষ্যত্ নির্ধারমে আলোচনা সেরেছে। সেই মিটিং-এ ঠিক হয়েছে, এবার হয় রনজি ট্রফি আয়োজন করা হবে, নয়তো বিজয় হাজারে। করোনার জন্য চলতি মরশুমের ক্রীড়াসূচির দফারফা হয়েছে। ফলে একসঙ্গে দুটি গুরুত্বপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট এবার আয়োজন করা সম্ভব নয়।

৩১ জানুয়ারি পর্যন্ত চলবে মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্ট। ক্রিকেটারদের বায়ো-বাবলে রেখে টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। এদিকে আইপিএলের (IPL) ১৪তম মরশুম শুরু হবে মার্চ-এপ্রিলে। তার জন্যও বোর্ড ওই সময় উইন্ডো খালি রাখতে চাইছে। BCCI-এর একজন সিনিয়র কর্তা জানিয়েছেন, বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি রনজি ট্রফির করানোর পক্ষে ছিলেন। তবে অন্য সদস্যরা এদিন মিটিং-এ ৫০ ওভারের ফরম্যাট বিজয় হাজারে টুর্নামেন্ট করানোর দাবি তুলেছিলেন। ফলে কোন টুর্নামেন্ট হবে তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে চলতি সপ্তাহেই এই নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড।

আরও পড়ুন-  Ind vs Aus: টার্গেট ৩২৮, ব্রিসবেনে সিরাজের দাপট, অজি দর্শকদের মুখে আঙুল

মার্চ মাসে মহিলাদের টুর্নামেন্ট শুরু হতে পারে। আন্তর্জাতিক স্তরের উইমেন্স ক্রিকেট ফেরানোর কথাও হয়েছে। ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দল ভারত সফরে আসতে পারে।