IND vs AUS: পুরনো রোগ সারছে না অজিদের, রবিবারও বর্ণবিদ্বেষী মন্তব্য শুনলেন Siraj

ধারে ও ভারে উপমহাদেশের দলগুলির সঙ্গে এঁটে উঠতে না পারলেই অজিদের অহংকারে আঘাত লাগে।

Updated By: Jan 10, 2021, 11:06 AM IST
IND vs AUS: পুরনো রোগ সারছে না অজিদের, রবিবারও বর্ণবিদ্বেষী মন্তব্য শুনলেন Siraj

নিজস্ব প্রতিবেদন- এ অনেক পুরনো রোগ। যেমন Australia- ক্রিকেটারদের, তেমনই অজি দর্শকদের। উপমহাদেশীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে গেলেই যেন পুরনো সেই রোগের উপসর্গ নতুন করে দেখা দেয় তাঁদের মধ্যে। ধারে ও ভারে উপমহাদেশের দলগুলির সঙ্গে এঁটে উঠতে না পারলেই অজিদের অহংকারে আঘাত লাগে। আর তখনই তাঁরা কুরুচিকর আক্রমণ শুরু করে দেয়। সচিন তেন্ডুলকর, জাহির খান, বিরাট কোহলি, হরভজন সিং- ভারতীয় দলের একাধিক তারকা অস্ট্রেলিয়ার মাটিতে বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হয়েছেন। আর এবার অজি সমর্থকদের টার্গেট মহম্মদ সিরাজ।

শনিবার জসপ্রিত বুমরা ও মহম্মদ সিরাজকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন একদল অজি সমর্থক। ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই নিয়ে সরাসরি অভিযোগও জানিয়েছিল। আম্পায়ার পল রাইফেল ও পল উইলসনের সঙ্গে ম্যাচের শেষে অনেকক্ষণ এই নিয়ে কথা বলেছিলেন অধিনায়ক রাহানে ও অশ্বিন। এর পর সিডনির নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গে কথা বলেছিলেন সিরাজ ও বুমরা। কিন্তু রাত পোহাতেই পরিস্থিতি আবার সেই একই। রবিবার সকালে ফের দর্শকাসন থেকে বর্ণবিদ্বেষী মন্তব্য উড়ে এল সিরাজের দিকে। এর আগে সিরাজ জানিয়েছিলেন, Sydney Test-এর দ্বিতীয় দিন থেকেই তাঁকে লক্ষ্য করে দর্শকরা অশালীন মন্তব্য করছে। সেই ধারা টেস্টের চতুর্থ দিন পর্যন্ত অব্যহত রইল।

আরও পড়ুনIND vs AUS: স্মিথময় Sydney Test, চোটে কাবু Team India-র সামনে ৪০৭ রানের পাহাড়

ফাইন লেগে ফিল্ডিং-এর সময় সিরাজকে উদ্দেশ্য করে বারবার বর্ণবিদ্বষী মন্তব্য করতে থাকে একদল দর্শক। রবিবার ৮৬তম ওভার শেষে সিরাজ ফিল্ড আম্পায়ারের কাছে গিয়ে অভিযোগ জানান, দর্শকাসন থেকে তাঁর দিকে উড়ে আসছে বর্ণবিদ্বেষী টিটকিরি। এর পর দশ মিনিট খেলাও বন্ধ থাকে। নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা ছজন দর্শককে চিহ্নিত করে তাদের স্টেডিয়াম থেকে বের করে দেয়। বর্ণবিদ্বেষী মন্তব্যের ঘটনার তদন্ত করছে আইসিসি। Cricket Australia-র তরফেও এই ব্যাপারে কড়া সমালোচনা করা হয়েছে।