IND vs AUS: স্মিথময় Sydney Test, চোটে কাবু Team India-র সামনে ৪০৭ রানের পাহাড়

সিডনিতে অস্ট্রেলিয়ার তাবড় ব্যাটসম্যান ডেভিড বুন- (David Boon)  এর রেকর্ড ভেঙে দিলেন তিনি। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jan 10, 2021, 10:42 AM IST
IND vs AUS: স্মিথময় Sydney Test, চোটে কাবু Team India-র সামনে ৪০৭ রানের পাহাড়

নিজস্ব প্রতিবেদন- ফর্মে ফেরত। সঙ্গে আবার রেকর্ড। সিডনি টেস্ট হয়ে উঠল স্টিভ স্মিথের জন্য ফিরে আসার মঞ্চ। সিডনিতেও তিনি ফর্মে না ফিরলে অজি টিম ম্যানেজমেন্ট-এর চিন্তা বাড়ত। তার থেকেও বেশি চাপ বাড়ত স্মিথের উপর। তবে অস্ট্রেলিয়া ও স্মিথ, দুপক্ষই আপাতত নিরাপদ। চিন্তামুক্ত। অস্ট্রেলিয়ার হয়ে সব থেকে বেশি টেস্ট রান করা ব্যাটসম্যানদের তালিকায় স্মিথ এখন ৯ নম্বরে। এই স্মিথই আবার সিডনিতে অস্ট্রেলিয়ার তাবড় ব্যাটসম্যান ডেভিড বুন- (David Boon)  এর রেকর্ড ভেঙে দিলেন। ৭৬ ম্য়াচে স্মিথের নামের পাশে এখন ৭৪৪৯ রান। গড় ৬২.০৭।

প্রথম ইনিংসে ১৩১। দ্বিতীয় ইনিংসে ৮১। সিডনিতে স্মিথই যেন থাকলেন গোটা আকাশ হয়ে। তাঁকে ছাপিয়ে যায় সাধ্য কার! স্মিথময় টেস্টে ভারতের কোণঠাঁসা অবস্থা। একে তো প্রথম ইনিংসে ব্যাটসম্যানরা বিপর্যয়ের মুখে পড়লেন। তার উপর Team India-র ড্রেসিংরুম এখন যেন হাসপাতালে পরিণত হয়েছে। শামি, উমেশ আগেই চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। লোকেশ রাহুল চোট পেয়েছিলেন প্র্যাকটিসে। সিডনিতে আরও দুই তারকা চোটের কবলে। প্রথমে পন্থ। তার পর জাদেজা। আর দুজনই চোট পেলেন শর্ট বল সামলাতে গিয়ে। প্রথমজনের চোট কনুইয়ে। দ্বিতীয়জনের বাঁ-হাতের আঙুলে। দুজনেরই স্ক্যান হয়েছে।

আরও পড়ুন-  Ind vs Aus: 176 বল খেলে 50, Pujara-র ব্যাটিং নিয়ে দিনভর সমালোচনা

প্রথম ইনিংসে ৩৩৮ রানের পর দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া থামল ৩১২ রানে। অর্থাত্ ভারতের সামনে এখন ৪০৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা। হার বাঁচাতে হলে খেলতে হবে প্রায় দুটো গোটা দিন। কাজটা কঠিন ভটে। তবে অসম্ভব নয়। রোহিত, পুজারা, রাহানেথে সমৃদ্ধ ভারতীয় লাইন স্বনামধন্য। এমন ব্যাটিং লাইন নেহাত ফ্লপ না করলে বড় রান নিয়ে চাপ নেওয়ার মতো কিছু নেই। তবে চিন্তার সব থেকে বড় কারণ লুকিয়ে রয়েছে দুটি শব্দে। বিদেশের মাঠ। সিডনিতে চাপ, স্লেজিং, দর্শকদের টিটকিরি সমেত অনেক কিছুই ভারতীয় ব্যাটসম্যানদের সামলাতে হবে। স্টার্ক, হ্যাজলউড, কামিন্সদের বাউন্সার ছাড়াও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের রান ১৯। রোহিত ১৩ ও শুভমান ৬ রানে অপরাজিত।