খেলার মাঠে শত্রুতা! ISL-এ এসসি ইস্টবেঙ্গল-মোহনবাগানকে শুভেচ্ছা মহামেডানের

মহমেডান টুইটবার্তায় জানিয়েছে, কলকাতার তিন প্রধানের জার্সির রঙ আলাদা হলেও বাংলার ফুটবলের কাছে তারা দায়বদ্ধ ও বাংলার ফুটবলের জন্য ঐক্যবদ্ধ।

Updated By: Nov 21, 2020, 08:31 PM IST
খেলার মাঠে শত্রুতা! ISL-এ এসসি ইস্টবেঙ্গল-মোহনবাগানকে শুভেচ্ছা মহামেডানের

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়ে গিয়েছে আইএসএলের সপ্তম সংস্করণ। আইএসএলের শুরুতেই ময়দানের তিন প্রধানের মধ্যে ঐক্যের বার্তা দিয়ে টুইট করল মহমেডান স্পোর্টিং। ময়দানের দুই প্রতিদ্বন্ধীকে প্রতিবেশী বলে সম্বোধন করে তাদের চলতি আইএসএলের জন্য শুভেচ্ছা জানায় সাদা-কালো শিবির। পালটা টুইট করে তাদের শুভেচ্ছা জানাতে ভোলেনি এস সি ইস্টবেঙ্গলও। এটিকে মোহনবাগানকেও আইএসএলের জন্য শুভেচ্ছা জানিয়েছে লাল-হলুদ।

মহমেডান টুইটবার্তায় জানিয়েছে, কলকাতার তিন প্রধানের জার্সির রঙ আলাদা হলেও বাংলার ফুটবলের কাছে তারা দায়বদ্ধ ও বাংলার ফুটবলের জন্য ঐক্যবদ্ধ। এই বছরই আই-লিগ সেকেন্ড ডিভিশন থেকে ফার্স্ট ডিভিশনে উঠেছে মহমেডান স্পোর্টিং এবং একইসঙ্গে তারা পেয়েছে নতুন স্পনসরও। আই-লিগ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই দল গড়েছে তারা। টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাস ও কোচ হোসে হেবিয়ার উপর ভরসা করেই দল গড়েছে তারা। দলে রয়েছেন একাধিক পরিচিত মুখ।

 

অন্যদিকে, এটিকে মোহনবাগান আইএসএলের প্রথম ম্যাচেই জয় দিয়ে নিজেদের যাত্রা শুরু করেছে। আগামী শুক্রবার ইস্টবেঙ্গল নিজেদের যাত্রা শুরু করছে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি ম্যাচ দিয়েই।

তিন প্রধানের মধ্যে হাজারো শত্রুতা। কিন্তু তা শুধুই মাঠের মধ্যে। মাঠের বাইরের এই ঐক্যই হয়ত জিতিয়ে দেয় বাংলার ফুটবলকে। ফুটবল যেন বাঙালীর কাছে হ্যামলিনের বাঁশিওয়ালা। ফুটবলের অমোঘ আকর্ষণেই বছরের পর বছর মাঠমুখো হয়েছে বাঙালী। আজকের ইন্টারনেটের যুগে এই ঐক্য যেন আরও উসকে দেয় বাঙালীর আবেগকে। আবারও প্রমাণিত হয় বাংলার ফুটবল আছে ফুটবলেতেই।

আরও পড়ুন- পিতৃবিয়োগেও অগ্রাধিকার জাতীয় কর্তব্য, অস্ট্রেলিয়া থেকে ফিরলেন না সিরাজ