ডিকার গোলে জিতে কলকাতা লিগের শীর্ষে মোহনবাগান

৭২ মিনিটে গোলের দেখা পায় মোহনবাগান।

Updated By: Aug 12, 2018, 08:23 PM IST
ডিকার গোলে জিতে কলকাতা লিগের শীর্ষে মোহনবাগান

ওয়েব ডেস্ক : কলকাতা লিগের তৃতীয় ম্যাচেও জয় পেল মোহনবাগান। তবে কষ্টার্জিত জয়। রবিবাসরীয় বিকেলে জর্জ টেলিগ্রাফকে ১-০ গোলে হারাল সবুজ-মেরুন ব্রিগেড। ম্যাচের একমাত্র গোলটি করেন ডিপান্ডা ডিকা। এ দিন মোহনবাগান কিন্তু ছিল অনেকটাই ছন্নছাড়া,বিরক্তিকর ফুটবল। তবে জর্জের লড়াইকে কুর্নিশ জানাতেই হয়। পর পর তিন ম্যাচ জিতে কলকাতা প্রিমিয়ার লিগের শীর্ষে চলে গেল মোহনবাগান।

আরও পড়ুন -  লন্ডনে খুঁটিপুজোর 'সৌরভ'

এদিন প্রথমার্ধে অবশ্য দুই দলের ফুটবলই ছিল বেশ খারাপ। বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করে মোহনবাগান। ম্যাচের ৭ মিনিটে ডিকার ফ্রি কিক ক্রসবারে লেগে ফিরে আসে। ১৮ মিনিটে শিলটন ডি সিলিভার ক্রস সেভ করেন জর্জের গোলরক্ষক। ৩৯ মিনিটে অল্পের জন্য গোল মিস হয়। জর্জের হয়ে গোললাইন সেভ করেন প্রাক্তন মোহনবাগান ফুটবলার ইচে। ৪২ মিনিটে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত হয় মোহনবাগান। হেনরিকে তখন পেনাল্টি বক্সের ভিতর রীতিমত ধরে রাখেন ইচে। কিন্তু রেফারি পেনাল্টি দেননি।

আরও পড়ুন - মিলানকে হারিয়ে বার্নাব্যু ট্রফি জিতল রিয়াল মাদ্রিদ

দ্বিতীয়ার্ধের শুরুতে শিলটন ডি সিলভাকে তুলে মেহতাব হোসেন আর পিন্টু মাহাতোকে তুলে তীর্থঙ্করকে নামানোর পরই খেলায় ফেরে টিম মোহনবাগান। ৭২ মিনিটে গোলের দেখা পায় মোহনবাগান। তীর্থঙ্কর সরকারের বাঁ পায়ের ক্রস তাড়া করেন হেনরি আর ডিকা দুজনেই। শেষে হেডে অনবদ্য গোল করেন ডিকা। এদিকে রবিবার জর্জের বিরুদ্ধে প্রথম একাদশে গোলে শিলটন পালকে খেলান নি বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। ম্যাচের ৮২ মিনিটে গোলের সুযোগ পায় জর্জ। স্টিফেন হ্যারির দারুণ শট বাঁচান বাগান গোলরক্ষক শঙ্কর। ফের ৮৬ মিনিটে শুভকুমারের মারা ফ্রি-কিক, স্টিফেন হেড দিলে বাঁচান শঙ্কর।

 
পাঠচক্র ও রেনবো এফসি-র পর জর্জ টেলিগ্রাফ- পর পর তিন ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে কলকাতা লিগের শীর্ষে শঙ্করলাল চক্রবর্তীর মোহনবাগান। এদিন মাঠে বসে দলের জয়ের হ্যাটট্রিক দেখলেন টুটু বসু ও অঞ্জন মিত্র।  একই বেঞ্চে বসে খেলা দেখলেন দুজনেই কিন্তু দুই প্রান্তে। দূরত্ব যে বেড়েছে সেটা স্পষ্ট। 

.