Mohun Bagan: জিতিয়েছেন ডুরান্ড-লিগ শিল্ড, বাগানে এখন অতীত, মলিনা আনলেন সোনার বলের মালিককে

Mohun Bagan Leaves Armando Sadiku And Bring Greg Stewart: একই দিনে ধরা-ছাড়ার খেলা সেরে ফেলল মোহনবাগান। আর্মান্দো সাদিকুকে ছেঁটে ফেলে তারা তুলে নিল গ্রেগ স্টুয়ার্টকে।

Updated By: Jul 19, 2024, 02:08 PM IST
Mohun Bagan: জিতিয়েছেন ডুরান্ড-লিগ শিল্ড, বাগানে এখন অতীত, মলিনা আনলেন সোনার বলের মালিককে
একই দিনে ধরা-ছাড়ার খেলা গঙ্গাপারের শতাব্দীপ্রাচীন ক্লাবের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভালো কিছু করতেই হবে। আকাশ ছোঁওয়া সাফল্য় পেতেই হবে। শুধু এই মন্ত্রেই এগিয়ে চলেছে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। একের পর এক তারকা ফুটবলারকে সই করিয়ে আগামী মরসুমের জন্য় আগুনে স্কোয়াড করছে মেরিনার্স। এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, সবুজ-মেরুনের সাম্প্রতিক পারফরম্য়ান্স নিঃসন্দেহে অসাধারণ। একের পর এক ট্রফিই তার প্রমাণ। 

আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবস। ওদিনই ক্লাবের সিনিয়র দল অনুশীলন শুরু করছে নতুন কোচ জোসে মলিনার নেতৃত্বে। ২৮ জুলাই মলিনা-সহ প্রায় সব ফুটবলারই চলে আসছেন শহরে। তবে আর সবুজ-মেরুন জার্সিতে দেখা যাবে না ক্লাবকে ডুরান্ড কাপ ও আইএসএল লিগ শিল্ড জেতানো আর্মান্দো সাদিকুকে। ২০২৩ সালে দুই বছরের চুক্তিতে সাদিকু যোগ দিয়েছিলেন পদ্মাপারের ক্লাবে। তবে আলবেনিয়ান ফরোয়ার্ডের সঙ্গে যে ক্লাব চুক্তি আর নবীকরণ করবে না, তা আগেই জানা গিয়েছিল। শুক্রবার সকালে সেই জল্পনাই সত্য়ি হল। মোহনবাগান গোল্ডেন হ্য়ান্ডশেক করে নিল সাদিকুর সঙ্গে।

আরও পড়ুন: গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট শ্রীলঙ্কায়, আগুনে স্কোয়াডে পেলেন জোড়া অধিনায়ককে
 
সাদিকুর বিদায়ঘণ্টা বাজতেই থেকে চলে এলেন গ্রেগ আলেকজান্ডার জেমস স্টুয়ার্ট। ২০২১ সাল থেকে তিনি ভারতীয় ফুটবলে পরিচিত নাম। জামশেদপুরে খেলে চলে এসেছিলেন মুম্বই সিটি এফসি-তে। ইন্ডিয়ান সুপার লিগে সোনার বল জেতা স্টুয়ার্ট অ্যাটাকিং মিডিও ও স্ট্রাইকার। স্কটিশ ক্লাব কিলমারনক থেকে তিনি এলেন মোহনবাগানে। ভাল পাসার, সফল গেম মেকার এবং স্কোরার হিসাবে ইতিমধ্যেই ভারতীয় ফুটবলে নিজের জায়গা পাকা করে নিয়েছেন স্টুয়ার্ট। ভারতের দুটি ক্লাবের হয়ে দু'বার আই এস এলে লিগ-শিল্ড জিতেছেন তিনি। আগুনে মানসিকতার এই ফুটবলার যোগ দেওয়ায় সবুজ মেরুনের মাঝমাঠ এবং আক্রমণের শক্তি বাড়ল।  

স্টুয়ার্ট ক্লাবে যোগ দিয়ে বলেছেন, 'অনেকদিনের স্বপ্ন ছিল ভারতীয় ফুটবলের মক্কা কলকাতায় খেলার। ভারতের সব ফুটবল স্টেডিয়াম এবং পরিবেশ আমার চেনা। ব্যক্তিগত সাফল্যও পেয়েছি। চ্যাম্পিয়নও হয়েছি। কিন্তু মোহনবাগানের মতো ঐতিহ্যশালী এবং দেশের সেরা ক্লাবের জার্সিতে মাঠে নামার রোমাঞ্চই আলাদা। টিম ম্যানেজমেন্ট আমাকে সেই সুযোগ দেওয়ায়, আমি কৃতজ্ঞ। কলকাতায় মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নেমে দেখেছি যুবভারতীতে সবুজ মেরুন সমর্থকদের আবেগ এবং ক্লাবের প্রতি ভালোবাসার ছবি। আমার মতে ক্লাব অন্ত প্রাণ সমর্থক হিসাবে সবুজ মেরুন সমর্থকরাই ভারত সেরা। আইএসএলের দুটো ক্লাবকে চ্যাম্পিয়ন করেছি নিজের সেরাটা দিয়ে। গোলও করেছি, করিয়েওছি।'

আগামীর লক্ষ্য়ের প্রসঙ্গে স্টুয়ার্ট বলেন, 'মোহনবাগান সুপার জায়ান্টকে ফের চ্যাম্পিয়ন করা এবং সবুজ মেরুন সমর্থকদের মুখে হাসি ফোটানো। আমি জানি, এই স্বাদ ভারতের আর কোনও ক্লাবে খেলে পাওয়া যাবে না। চ্যাম্পিয়নের শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই ভারতে ফিরছি।মোহনবাগান সুপার জায়ান্টে সই করার পিছনে আরও একটা কারণ যুবভারতীতে কলকাতা ডার্বি খেলার ইচছা। কলকাতা ডার্বি এশীয়ার অন্যতম সেরা। সেই ম্যাচ খেলব নামব এবং জিতব এই স্বপ্নটাও আমার বহুদিনের। ভারতে এসে অনেক কঠিন ম্যাচে দলকে জিতিয়েছি। কিন্তু ডার্বি জিতিনি। সেটা মাথায় রেখেই অনুশীলনে নামব।' আগামী ১৮ অগস্ট ডুরান্ড ডার্বি। কার্লেস কুয়াদ্রাত বনাম মলিনার মস্তিষ্কের লড়াই দেখার অপেক্ষায় ইস্ট-মোহন সমর্থকরা।

আরও পড়ুন: এবার 'মোহনবাগান রত্ন' মহারাজ , সবুজ-মেরুনের বর্ষসেরা দিমি, রইল পুরো অনুষ্ঠানসূচি

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.