অনূর্ধ্ব তেইশকাণ্ডে শাস্তি হিসেবে মোহনবাগানের তিন পয়েন্ট কাটা গেল, পয়েন্ট পেল টালিগঞ্জ

টালিগঞ্জ ম্যাচে পুরো সময়ের জন্য অনূর্ধ্ব তেইশ ফুটবলার না খেলানোর জন্য মোহনবাগানের তিন পয়েন্ট কেটে নিল আইএফএ। শুক্রবার লিগ সাব কমিটির সভায় নিজেদের ভুল স্বীকার করে নিয়েছিলেন মোহনবাগানের সেই ম্যাচের ম্যানেজার বিদেশ বোস আর ফুটবল সচিব সত্যজিত চ্যাটার্জি। সব দিক বিবেচনা করে এই বিষয়ে এআইএফএফের নিয়ম দেখে সোমবার আইএফএ-র লিগ সাব কমিটি সবুজ-মেরুনের তিন পয়েন্ট কাটার সিদ্ধান্ত নেয়। এই তিন পয়েন্ট পাচ্ছে টালিগঞ্জ।

Updated By: Sep 14, 2015, 11:31 PM IST

ওয়েব ডেস্ক: টালিগঞ্জ ম্যাচে পুরো সময়ের জন্য অনূর্ধ্ব তেইশ ফুটবলার না খেলানোর জন্য মোহনবাগানের তিন পয়েন্ট কেটে নিল আইএফএ। শুক্রবার লিগ সাব কমিটির সভায় নিজেদের ভুল স্বীকার করে নিয়েছিলেন মোহনবাগানের সেই ম্যাচের ম্যানেজার বিদেশ বোস আর ফুটবল সচিব সত্যজিত চ্যাটার্জি। সব দিক বিবেচনা করে এই বিষয়ে এআইএফএফের নিয়ম দেখে সোমবার আইএফএ-র লিগ সাব কমিটি সবুজ-মেরুনের তিন পয়েন্ট কাটার সিদ্ধান্ত নেয়। এই তিন পয়েন্ট পাচ্ছে টালিগঞ্জ।

আইএফএ মনে করছে সেই ম্যাচের চতুর্থ রেফারি আরও সতর্ক হলে এই ঘটনা এড়ানো যেত। তাই চতুর্থ রেফারির বিরুদ্ধে CRA-কে উপযুক্ত ব্যবস্থা নিতে বলছে রাজ্য সংস্থা। বিতর্কিত ম্যাচ থেকে তিন পয়েন্ট পাওয়ায় অবনমন বাঁচানোর লড়াইয়ে অক্সিজেন পেল টালিগঞ্জ। অন্যদিকে দশ ম্যাচে পনেরো পয়েন্ট পেয়ে লিগ শেষ করল সবুজ-মেরুন। আইএফএ-র সিদ্ধান্ত নিয়ে সোচ্চার হয়েছেন মোহনবাগান কর্তারা। ক্লাবের সহসচিব সৃঞ্জয় বোস বলছেন,তাঁরা দোষ করেছেন। তাই পয়েন্ট কাটা গেছে। এব্যাপারে তাদের কোনও বক্তব্য নেই। তবে সেই ম্যাচের পয়েন্ট টালিগঞ্জকে দেওয়া নিয়েই আইএফএ-র বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তিনি। সৃঞ্জয় বোস মনে করছেন টালিগঞ্জকে অবনমন বাঁচানোয় জন্য সুবিধা করে দিতেই তিন পয়েন্ট দিয়েছে আইএফএ।

লিগের শেষ ম্যাচেও জিততে পারল না মোহনবাগান। বারাসতে এরিয়ানের সঙ্গে গোলশূন্যভাবে ম্যাচ শেষ করল সবুজ-মেরুন। ইস্টবেঙ্গল,মহমেডানের পর মোহনবাগানকে আটকে দিল রাজদীপ নন্দীর দল। জেতার জন্য সোমবার কাতসুমি আর ডুডুকে প্রথম একাদশে রেখেছিলেন সঞ্জয় সেন। কিন্তু ম্যাচে ডুডু,রাম মালিকরা একাধিক সুযোগ নষ্ট করেন। দুই বিদেশির খেলায় অসন্তুষ্ট বাগান কোচ। ম্যাচের সেরা হয়েছেন এরিয়ান গোলকিপার গোলকিপার প্রিয়ন্ত সিং।

.