Durand Derby: 'সেরা ফুটবলে'র আশ্বাস ফেরান্দোর, জমি ছাড়তে নারাজ কুয়াদ্রাতও

ডুরান্ড কাপের ফাইনালে এবার মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল।

Updated By: Sep 2, 2023, 09:20 PM IST
Durand Derby: 'সেরা ফুটবলে'র আশ্বাস ফেরান্দোর, জমি ছাড়তে নারাজ কুয়াদ্রাতও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: একই টুর্নামেন্টে বদলার সুযোগ। রাত পোহালেই ডার্বি। ডুরান্ড কাপের ফাইনালে এবার মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল। সবুজ-মেরুনের কোচ জোয়ান ফেরান্ডো যখন সুযোগ হাতছাড়া করতে চাইছেন, তখন সতর্ক লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত। 

আরও পড়ুন: Rohit Sharma | Asia Cup 2023: আর সুরক্ষিত নয় সচিনের কীর্তিও! রোহিতের ব্যাটে ধেয়ে আসছে রেকর্ডের মহাপ্রলয়

এবছর খাতায়-কলমে অনেক শক্তিশালী দল গড়েছে মোহনবাগান। ফেরোন্দোর কোচিংয়ে দারুন ছন্দেও রয়েছে ফুটবলাররা। ডুরান্ডে গ্রুপ লিগের খেলায় সেই মোহনবাগানকেই হারিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল! সৌজন্য কোচ কার্লেস কুয়াদ্রাতের মগজাস্ত্রে।

ফাইনালে কী হবে? লাল-হলুদ কোচ কুয়াদ্রাত বলছেন, 'ডুরান্ডের প্রথম ম্যাচে যে মোহনবাগানকে দেখেছিলাম এই দল তার থেকে আলাদা। ওই ম্যাচের পর ওরা অনেক ম্যাচ খেলেছে। ডুরান্ড, এএফসি কাপের ম্যাচ খেলেছে। দলের কৌশলও অনেক বদলে গিয়েছে। ওদের কোচ দলের মানসিকতা বদলে দিতে চাইছে। শারীরিক ভাবেও বেশ ফিট ওরা। তবে অনেক ম্যাচেই ওরা খুব কম ব্যবধানে জিতেছে। কখনও একটা পেনাল্টি থেকে খেলার মোড় ঘুরে গিয়েছে। তবে ওদের খেলা ভোঁতা করার জন্যে আমাদের হাতেও অস্ত্র রয়েছে'।

এদিকে ডুরান্ডে রেফারিং নিয়ে রীতিমতো ক্ষুব্ধ ইস্টবেঙ্গল কর্তারা। গতকাল, শুক্রবার সাংবাদিক হল ক্লাব তাঁবুতে। লাল-হলুদের শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেন, 'প্রতিটি ম্যাচেই একটি দল রেফারিদের তরফে অন্যায্য সুবিধা পাচ্ছে'। কোচ কুয়াদ্রাত বললেন, রেফারিদের নিয়োগ করা তো আমাদের হাতে নেই। আমরা কোচ হিসাবে নিজেদের কাজ করার চেষ্টা করি। ওদের কাজ ম্যাচ নিয়ন্ত্রণ রাখা। তবে কিছু বলতে হলে বলব, আইএসএলে অনেক ম্যাচেই বিদেশি রেফারি দেখেছি। সাধারণত বিদেশি রেফারিরা এলে এখানকার চাপের সঙ্গে সড়গড় থাকে না। কিন্তু দেশি রেফারিদের খেলালে এখানকার রেফারিদের মান বাড়বে। দিনের শেষে ওরাও মানুষ। ওদেরও অনেক চাপের মধ্যে খেলাতে হয়'।

এদিকে ঘন ঘন ম্যাচের জন্য প্রস্তুতিতে যে ব্যাঘাত ঘটছে, সেকথা জানালেন মোহনবাগান কোচ জোয়ান ফেরান্দো। বললেন, 'অতীতের কথা ভাবছি না। এটা বর্তমান। প্রত্যেক ম্যাচ কঠিন। আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা এএফসি কাপের গ্রুপ পর্বে পৌঁছেছি। ডুরান্ড কাপের ফাইনালে উঠেছি। ফাইনালে আমরা সেরা ফুটবল খেলার চেষ্টা করব।'

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: পাকিস্তানের টার্গেট ২৬৭! আক্রম চূড়ান্ত ট্রোল করলেন মঞ্জরেকরকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.