Rohit Sharma | Asia Cup 2023: আর সুরক্ষিত নয় সচিনের কীর্তিও! রোহিতের ব্যাটে ধেয়ে আসছে রেকর্ডের মহাপ্রলয়

Sachin Tendulkars Asia Cup record in danger as Rohit eye record fest: আর সুরক্ষিত নয় সচিনের কীর্তিও! রোহিতের ব্যাটে ধেয়ে আসছে রেকর্ডের মহাপ্রলয়। ভারত অধিনায়কের সামনে সুযোগ রয়েছে একাধিক রেকর্ডে নাম লেখানোর।

Updated By: Sep 2, 2023, 02:41 PM IST
Rohit Sharma | Asia Cup 2023: আর সুরক্ষিত নয় সচিনের কীর্তিও! রোহিতের ব্যাটে ধেয়ে আসছে রেকর্ডের মহাপ্রলয়
রোহিত শর্মা দাঁড়িয়ে রেকর্ড বন্যার সামনে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মাদার অফ অল ব্যাটল' দিয়েই এশিয়া কাপের (Asia Cup 2023) অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া (Team India)। আর কয়েকঘণ্টা পর ভারত-পাকিস্তান (IND vs PAK) মুখোমুখি শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium)। আর এই টুর্নামেন্টেই, ভারত অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) ব্যাটে লেখা হতে পারে একের পর এক রেকর্ড। এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, রোহিত সাদা বলের ক্রিকেটে অন্যতম সেরাদের একজন। তাঁর ব্যাট একবার চলতে শুরু করলে চলতেই থাকে। তারপর বাকিটা ইতিহাস হয়ে যায়। এশিয়া কাপের ওয়ানডে ফরম্যাটে ব্য়াটার হিসেবে রোহিতের গড় ৪৬.৫৬। কিন্তু রোহিত যখন ২০১৮ সালে এশিয়া কাপে নেতৃত্ব দিয়েছিলেন, তখন তাঁর গড় ছিল ১০৫.৬৬। ৫ ইনিংসে রোহিত করেছিলেন ৩১৭ রান।

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: বিশ্বরেকর্ডের দরজায় কড়া বিরাট-রোহিতের, তাঁদের ব্যাটে নতুন ইতিহাসের অপেক্ষা

রোহিতের ব্যাটে কী কী রেকর্ড হতে পারে:

এশিয়া কাপের ইতিহাসে ভারতের সবচেয়ে সফল ব্য়াটার সচিন তেন্ডুলকর। ২৩টি ওয়ানডে ম্য়াচে তাঁর রয়েছে ৯৭১ রান। সচিনের থেকে ২২৬ রানে পিছিয়ে রয়েছেন রোহিত। ২২টি ওয়ানডে ম্যাচে হিটম্যানের রয়েছে ৭৪৫ রান। এশিয়া কাপের ইতিহাসে রোহিত সর্বোচ্চ রানশিকারিদের তালিকায় পাঁচে। রোহিতের কাছে এবার সুযোগ রয়েছে সচিনকে টপকে যাওয়ার। সচিনের এশিয়া কাপে রয়েছে আটটি হাফ-সেঞ্চুরি। রোহিতের রয়েছে সাতটি। রোহিত কিন্তু এখানেও মাত দিতে পারেন 'ক্রিকেট ঈশ্বর'কে।

রোহিত ২৪৪টি ওয়ানডে ম্যাচে ৯৮৩৭ রান করেছেন। আর ১৬৩ রান করতে পারলেই তিনি পঞ্চাশ ওভারের ফরম্যাটে, দেশের জার্সিতে ১০ হাজার রান করতে পারেন। রোহিত ১৫ তম ক্রিকেটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ফরম্যাটে ১০ হাজারের উপর রান করতে পারেন। ষষ্ঠ ভারতীয় হিসেবে এই রেকর্ড করবেন রোহিত।

রোহিতের চোখ এখন ৩০০ ছক্কার দিকে। প্রথম ভারতীয় ও ষষ্ঠ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ওয়ানডে ফরম্যাটে রোহিত ৩০০-র উপর ছয় মারতে চলেছেন।
রোহিত তাঁর কেরিয়ারে ৫৩৪টি ছয় মেরেছেন। আর ২০টি ছয় মারলেই করবেন বিশ্বরেকর্ড। এত বেশি ছয় আর কারোর মারার নজির নেই।

বিরাট কোহলির সঙ্গে জুটি বেঁধে রোহিত বিশ্বরেকর্ড লিখতে চলেছেন। যা আর কোনও জুটি করতে পারেনি কখনও। তাদেঁর দরকার আর মাত্র দু'টি রান। তাহলেই তাঁরা দ্রুততম জুটি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রান করবেন। তাঁরা এখনও পর্যন্ত ৮৫ ইনিংসে করেছেন ৪৯৯৮ রান। গড় ৬২.৪৭। ইতিহাসে তাঁরা একমাত্র জুটি যাঁরা ৬০-এর গড়ে ৪০০০ এর ওপর রান করেছেন। একসঙ্গে হাঁকিয়েছেন ১৮টি সেঞ্চুরি পার্টনারশিপ।

আরও পড়ুন: WATCH | Babar Azam: পেলেন বহুমূল্যের 'সারপ্রাইজ গিফট'! পাক অধিনায়কের গ্যারেজে এবার দুর্লভ গাড়ি, দিলেন কে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.