Mohun Bagan Super Giant: অবশেষে 'অপরাজেয়' মুম্বই বধ! ইতিহাস বদলে ভাগ্যের চাকা ঘুরল, সেমিফাইনালে মেরিনার্স

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডুরান্ড কাপের (Durand Cup 2023) কোয়ার্টার ফাইনালের সূচি প্রকাশ হওয়ার পরেই জানা গিয়েছিল যে, শেষ আটে, এমনকী টুর্নামেন্টের শেষ চারেও ডার্বি (Kolkata Derby) হওয়ার সম্ভাবনা নেই। ডুরান্ড কাপে ডার্বি তখনই হতে পারে যদি ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant) ডুরান্ড ফাইনালে উঠতে পারে। কলকাতা ডার্বির সম্ভাবনা উজ্জ্বল করে মোহনবাগান পৌঁছে গেল সেমিফাইনালে। রবিবাসরীয় যুবভারতীতে মেরিনার্স ৩-১ গোলে হারিয়ে দিল মুম্বই সিটি এফসিকে (Mohun Bagan Super Giant vs Mumbai City FC)। এই ম্যাচের আগে পর্যন্ত কখনও মুম্বইকে হারাতে পারেনি মোহনবাগান। এবার ইতিহাস বদলে, ভাগ্যের চাকা ঘুরিয়ে দিল মেরিনার্স। এদিন স্কোরশিটে নাম লেখালেন কামিন্স-মনবীর-আনোয়ার। আগামী ২৯ অগস্ট (মঙ্গলবার) যুবভারতীতেই নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে শেষ চারের লড়াইয়ে নামবে ইস্টবেঙ্গল। ৩১ অগস্ট (বৃহস্পতিবার) মোহনাবাগানের সেমিফাইনালের প্রতিপক্ষ এফসি গোয়া ( Mohun Bagan Super Giant vs FC Goa)। সেমিতে ইস্ট-মোহন জিতলেই ফাইনালের ফয়সলা হবে ডার্বিতে! যার জন্য় মুখিয়ে কলকাতার ফুটবলপ্রেমীরা।

আরও পড়ুন: East Bengal: বৃষ্টিস্নাত যুবভারতীতে জ্বলল মশাল, ডুরান্ডের সেমিফাইনালে অপ্রতিরোধ্য লাল-হলুদ

এদিন যুবভারতীতে ম্যাচ শুরুর সাত মিনিটের মধ্যে গোলের দেখা পেয়ে যায় মোহনবাগান। জেসম কামিন্সের থেকে থ্রু বল কাড়তে গিয়ে, লাচেনপা তাঁকে বক্সের মধ্যে ফেলে দেন। রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে বিন্দুমাত্র দেরি করেননি। অজি বিশ্বকাপার কামিন্স পেনাল্টিতে গোল করতে কোনও ভুলই করেননি। যদিও ২৮ মিনিটের মধ্যে গোল শোধ করে দেয় মুম্বই। বক্সের বাঁ-প্রান্তে স্টুয়ার্ট ও নোগুয়েরার ওয়ান-টু খেলে নেন। নোগুয়েরার ক্রস কাইথের কালেক্ট করা উচিত ছিল। কিন্তু তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এরপর পেরেরা দিয়াজ বুক দিয়ে গোল করে স্কোরলাইন ১-১ করেন। তবে এই গোলের দু'মিনিটের মধ্যে ফের যুবভারতীকে সেলিব্রেশনে মাতান মনবীর সিং। প্লেমেকার হুগো বুমোসের মাপা ভাসানো কর্নার থেকে মনবীর শুধু মাথা ছুঁইয়ে গোল করে দেন। বিরতিতে ২-১ এগিয়ে মাঠ ছাড়েন ফেরান্দোর শিষ্যরা। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটের মধ্য়ে মোহনবাগান ম্যাচের ভাগ্য লিখে ফেলে। আশিক কুরুনিয়ানের ক্রস থেকে আনোয়ার আলি হেডে গোল করে। স্পটজাম্প দিয়ে কার্যত উড়ে গিয়ে দৃষ্টিনন্দন গোল করেন আনোয়ার। এদিন ফেরান্দোর রণনীতির কাছেই হেরে গেলেন ডেসমন্ড বাকিংহ্য়ামের শিষ্য়রা।

আরও পড়ুন: Mohun Bagan Super Giant: ঘোষিত এএফসি কাপের সূচি, যুবভারতীতে কবে কবে খেলবে মেরিনার্স? রইল সব তথ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
Mohun Bagan Super Giant Beats Mumbai City FC To Book Durand Cup Semifinal Berth
News Source: 
Home Title: 

অবশেষে 'অপরাজেয়' মুম্বই বধ! ইতিহাস বদলে ভাগ্যের চাকা ঘুরল, সেমিফাইনালে মেরিনার্স

Mohun Bagan Super Giant: অবশেষে 'অপরাজেয়' মুম্বই বধ! ইতিহাস বদলে ভাগ্যের চাকা ঘুরল, সেমিফাইনালে মেরিনার্স
Caption: 
বাতাসে ভেসে হেড করছেন আনোয়ার আলি। ছবি-মোহনবাগান
Yes
Is Blog?: 
No
Section: