Mohun Bagan | Apuia Ralte: মঙ্গল সকালে বাগানে ফুটেছে আপুইয়া ফুল, রইল জাতীয় দলের সম্পদের পুরো বায়োডেটা

Apuia Ralte Joins Mohun Bagan: মোহনবাগানে চলে এলেন লালেংমাওয়িয়া রালতে। এসেই বলে দিলেন বড় কথা।  

Updated By: Jun 25, 2024, 02:44 PM IST
Mohun Bagan | Apuia Ralte: মঙ্গল সকালে বাগানে ফুটেছে আপুইয়া ফুল, রইল জাতীয় দলের সম্পদের পুরো বায়োডেটা
সবুজ-মেরুনের নতুন তারকা আপুইয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জল্পনার অবসান ঘটিয়ে লালেংমাওয়িয়া রালতে (Lalengmawia Ralte) ওরফে আপুইয়া (Apuia) চলে এসেছেন মোহনবাগানে (Mohun Bagan)। অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, অভিষেক সূর্যবংশীদের সঙ্গে মাঝমাঠে আগুন জ্বালাতে মুম্বই সিটি এফসি (Mumbai City FC) থেকে চলে এসেছেন ভারতীয় দলের স্টার সেন্ট্রাল মিডফিল্ডার। মঙ্গল সকালেই বাগানে ফুটেছে আপুইয়া ফুল। গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব সোশ্য়াল মিডিয়ায় ঢাকঢোল পিটিয়ে সেই ঘোষণা করে দিয়েছে। তেইশ বছরের মিজো মিডিয়োকে নেওয়ার চেষ্টা করেছিল ইস্টবেঙ্গলও, তবে লাল-হলুদের থেকে আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মেরিনার্স! মোহনবাগান মাঠে এসে ফটোসেশনও সেরে ফেলেছেন আপুইয়া। এই প্রতিবেদনে জেনে নিন আপুইয়ার পুরো বায়োডেটা।

আরও পড়ুন: চারবার 'গোল্ডেন বুট'! বাগানের জার্সিতে কোন বিশ্বকাপার? মাথা ঘুরিয়ে দেবে বায়োডেটা

৫ ফুট ১০ ইঞ্চির আইজলের বাসিন্দা এআইএফএফের এলিট অ্য়াকাডেমির প্রোডাক্ট। ২০১৭ সালে ইন্ডিয়ান অ্য়ারোজের হয়ে আপুইয়ার সিনিয়র ফুটবলে পথ চলা শুরু তাঁর। এই ক্লাবে দুই বছর কাটিয়ে আপুইয়া চলে আসেন নর্থ ইস্ট ইউনাইটেডে। সেখান থেকে আপুইয়ার পরবর্তী গন্তব্য় হয় মুম্বই সিটি। নীল জার্সিতে ফুল ফুটিয়েছেন তিনি। আইএসএলে আপুইয়া ৭৬২৫ মিনিট কাটিয়েছেন মোট ৯১ ম্যাচে। ৫ গোলের সঙ্গে রয়েছে জোড়া অ্যাসিস্ট। দুরন্ত প্রেসার ও বল কেরিয়ারের পাসিং অ্যাকিউরেসি পার্সেন্টেজ ৮৫! সফল পাস বাড়িয়েছেন ৩২৫১ বার। ৫৬ বার গোলের সুযোগ তৈরি করেছেন। ২০২১ সালের ২৫ মার্চ ওমানের বিরুদ্ধে জাতীয় সিনিয়র দলে অভিষেক হয় আপুইয়ার। তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি আপুইয়াকে। দেশের হয়ে অনূর্ধ্ব-১৬, ১৭ এবং ২৩ পর্যায়েও খেলেছেন।

আপুইয়া পাঁচ বছরের চুক্তিতে সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়েছেন। আরবসাগরের তীর থেকে গঙ্গাপারে এসে বলছেন, 'মোহনবাগান সুপার জায়ান্টে যোগ দিয়ে আমি অত্য়ন্ত সম্মানিত এবং রোমাঞ্চিত। ভারতীয় ফুটবল ইতিহাসে এই ক্লাব বিশেষ স্থান অধিকার করে রয়েছে। আমি কঠোর পরিশ্রম করতে মুখিয়ে রয়েছি। আমার কোচ এবং সতীর্থদের কাছ থেকে শিখব এবং মোহনবাগানের লক্ষ্য অর্জনে সাহায্য করার জন্য আমার সেরা অবদানটাই রাখব। আমি এই সুযোগের জন্য কৃতজ্ঞ। মাঠে নামে ক্লাব এবং এর সমর্থকদের জন্য আমার সবটা দিয়ে দেব। আমার আর তর সইছে না।'

মোহনবাগানের স্প্যানিশ কোচ হোসে মোলিনা বলছেন, 'আপুইয়া আমাদের মাঝমাঠকে দারুণ শক্তিশালী করবে। সাম্প্রতিক মরসুমে তিনি আইএসএলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। জাতীয় দলেও রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে ও অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। ও আসায় আমাদের দলের মধ্যে আভ্যন্তরীণ প্রতিযোগিতা তৈরি করতে সাহায্য করবে যা দলকে চাঙ্গা করবে আরও।' এবার আপুইয়ার মাঠে নামার অপেক্ষা শুধু।

আরও পড়ুন:অশ্রুসজল আফগানিস্তান; যুদ্ধবিধ্বস্ত দেশের ক্রিকেট ইতিহাস, রশিদেরও অবিস্মরণীয় কীর্তি

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.