close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মিত্র হারা বাগান! ময়দান হারাল দক্ষ প্রশাসক, পরলোকে অঞ্জন

সকালে ৯:৩০ মিনিট নাগাদ অ্যাপোলো থেকে দেহ নিয়ে যাওয়া হয় টাংরায় তাঁর বাসভবনে। সেখান থেকে মোহনবাগান ক্লাবে অঞ্জন মিত্রের দেহ নিয়ে আসা হয় ক্লাব তাঁবুতে বেলা ১২ টা নাগাদ।

Sukhendu Sarkar | Updated: Nov 9, 2019, 02:47 PM IST
মিত্র হারা বাগান! ময়দান হারাল দক্ষ প্রশাসক, পরলোকে অঞ্জন

সুখেন্দু সরকার

দীর্ঘ রোগ ভোগের পর মোহনবাগানের প্রাক্তন সচিব অঞ্জন মিত্র মারা যান শুক্রবার রাত ৩:১০ মিনিটে বাই পাস সংলগ্ন এক বেসরকারি হাসপাতালে। মৃত্যু কালে বয়স হয়েছিল ৭৩ বছর। ১৯৯৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি বাগানের সচিব পদে ছিলেন। মূলত তাঁর হাত ধরেই মোহনবাগানের আধুনিকীকরণ হয়। তাঁর সচিব থাকাকালীনই সবুজ মেরুনে জাতীয় লিগ ও আই লিগের ট্রফি আসে ক্লাব তাঁবুতে। আজ সকালে ৯:৩০ মিনিট নাগাদ অ্যাপোলো থেকে দেহ নিয়ে যাওয়া হয় ট্যাংরায় তাঁর বাসভবনে। সেখান থেকে মোহনবাগান ক্লাবে অঞ্জন মিত্রের দেহ নিয়ে আসা হয় ক্লাব তাঁবুতে বেলা ১২ টা নাগাদ। সেখানে ক্লাবের বর্তমান কোচ ফুটবলার ও কোচিং স্টাফরা শ্রদ্ধা জানান প্রয়াত  অঞ্জন মিত্র কে। 

শ্রদ্ধা জানান ক্লাবের বর্তমান সভাপতি গীতানাথ গাঙ্গুলি, সহসচিব সৃঞ্জয় বসু, অর্থসচিব দেবাশিস দত্ত, ফুটবল সচিব স্বপন ব্যানার্জী, কোষাধক্ষ্য সত্যজিৎ চ্যাটার্জি। দেবাশিস দত্ত জানান,  বাবা -মায়ের পরে আমার জীবনে যাঁর সবচেয়ে বেশি প্রভাব তিনি অঞ্জন মিত্র ৷
সৃঞ্জয় বসু বলেন, ''এক সংসারে মতান্তর তো থাকেই। যে কোনও সম্পর্কেইই দুঃখ, কষ্ট, মান, অভিমান এগুলো হয়।'' শ্রদ্ধা জানান প্রাক্তন ফুটবলার ও কোচেরাও। ছিলেন  সুব্রত ভট্টাচার্য, সঞ্জয় সেন, শঙ্কর লাল চক্রবর্তী,  মনোরঞ্জন ভট্টাচার্য, মানস ভট্টাচার্য, দেবজিত ঘোষ, শিশির ঘোষ, প্রশান্ত ব্যানার্জি, প্রদীপ চৌধুরী, অলোক দাস সহ আরও অনেকে। শ্রদ্ধা জানান বাগানের সবুজ তোতা ব্যারেটও। তিনি বলেন, একদিন সবাইকেই চলে যেতে হবে। কিন্তু তাঁর কাজ সবাই মনে রাখে। 

আরও পড়ুন-  চন্দননগরের আলোকসজ্জায় আপ্লুত সচিন তেন্ডুলকর, জানালেন কুর্ণিশ

প্রতিদ্বন্দ্বিতা মানেই শত্রুতা নয়। অঞ্জন মিত্রের শেষ যাত্রায় হাজির ছিলেন ইস্ট বেঙ্গল এর শীর্ষ কর্তা দেবব্রত সরকার।  ছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি ও ফেডারেশন এর সিনিওর ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত। ছিলেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া। শ্রদ্ধা জানান বিশ্বরূপ দে ও। অঞ্জন মিত্রের প্রয়ানে মুছে গেল রাজনীতির সব বেড়াজাল। মোহনবাগানের প্রাক্তন সচিব অঞ্জন মিত্রকে শেষ শ্রদ্ধা জানান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, মহম্মদ সেলিম, রবিন দেব, শতরূপ ও সুজন চক্রবর্তীর মতো বাম নেতারা। ছিলেন বিজেপি র সায়ন্তন বসু।  শ্রদ্ধা জানান রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, সুব্রত মুখোপাধ্যায় সহ ডেপুটি মেয়র অতীন ঘোষ, মেয়র পরিষদ দেবাশিস কুমার।

বেলা তিনটে নাগাদ প্রয়াত সচিবের পার্থিব দেহ ক্লাব থেকে কেওড়া তলা মহা শ্মশানের উদেশ্যে রওনা দেয়।  সেখানেই তার শেষ কৃত্য সম্পন্ন হয়।  প্রশাসক অঞ্জন মিত্রের প্রয়াণে শোকের ছায়া ময়দানে।