নবম আইপিএলের সবথেকে বুড়ো ৫ ক্রিকেটার কারা?

আইপিএল। টি২০ খেলা। মানে, গতি, গতি আর গতি। সবকিছু ঘটবে নিমেষে। আর গতি মানেই তো কাঁচা, তারুণ্য। কিন্তু আইপিএল ১৬-র দলগুলোর দিকে তাকালেই দেখা যাচ্ছে, শুধু কাঁচা বা সবুজই নয়, সেখানে বেশ মাথা উঁচিয়ে রয়েছেন হলুদ, পেকে যাওয়া বুড়োরা। তাই একঝলকে দেখে নিন, এবারের আইপিএলের সবথেকে বয়স্ক ৫ জন ক্রিকেটার কারা। শুরু করলাম, কাউন্টডাউন।

Updated By: Apr 11, 2016, 03:03 PM IST
নবম আইপিএলের সবথেকে বুড়ো ৫ ক্রিকেটার কারা?

ওয়েব ডেস্ক: আইপিএল। টি২০ খেলা। মানে, গতি, গতি আর গতি। সবকিছু ঘটবে নিমেষে। আর গতি মানেই তো কাঁচা, তারুণ্য। কিন্তু আইপিএল ১৬-র দলগুলোর দিকে তাকালেই দেখা যাচ্ছে, শুধু কাঁচা বা সবুজই নয়, সেখানে বেশ মাথা উঁচিয়ে রয়েছেন হলুদ, পেকে যাওয়া বুড়োরা। তাই একঝলকে দেখে নিন, এবারের আইপিএলের সবথেকে বয়স্ক ৫ জন ক্রিকেটার কারা। শুরু করলাম, কাউন্টডাউন।

৫) আশিস নেহরা - তিনি, আর যাঁদের সঙ্গে খেলতেন, তাঁরা সবাই এখন প্রায় খেলা থেকে অনেক দূরে। কমেন্ট্রি বক্স থেকেও তাঁকে সম্মোধন করা হচ্ছে, নেহরা জি বলে! আশিস নেহরার বয়স এখন মাত্র ৩৬ বছর। তিনি এবার রয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদ দলে। মুস্তাফিজুর রহমানদের মতো তরুণদের পাশে বল হাতে ছুটবেন তিনি। গত এশিয়া কাপ এবং টি২০ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন। আশা করা যাচ্ছে, নেহরা জি আইপিএলেও বয়সের বিরুদ্ধে ভালোই পারফর্ম করবেন।

৪) ইমরান তাহির - দক্ষিণ আফ্রিকার এই স্পিনারের বয়স মাত্র ৩৭ বছর! খেলছেন দিল্লি ডেয়ার ডেভিলসে! বয়স বেড়েছে, এটা অবশ্য উইকেট পাওয়ার পর তাঁর সেলিব্রেশন দেখে কেউ বুঝতে পারবেন না। উইকেট পাওয়ার পর ইমরান তাহির যেভাবে দিগবিদিক শূন্য হয়ে অন্তত ২০০ মিটার স্প্রিন্ট টানেন, তাতে দক্ষিণ আফ্রিকার হয়ে অলিম্পিকে যাওয়ারও চেষ্টা করতে পারেন!

৩) জাহির খান - আন্তর্জাতিক ক্রিকেক থেকে অবসর নিয়ে নিয়েছেন সেই কবে। সেই জাহির খান এবারও শুধু আইপিএলে খেলছেন তাই নয়, একেবারে দিল্লি ডেয়ার ডেভিলসের অধিনায়কও তিনি! কিন্তু বড় হাড়ে কতটা ডাকাবুকো চরিত্রের হয়ে উঠতে পারবেন, সেই সন্দেহ প্রথম ম্যাচের পর থেকেই গেল।

২) প্রবীণ তাম্বে - এখন তিনি র্রিকেট মাঠের সার্থকনামা। প্রবীণই বটে। কারণ, তাঁর বয়স একেবারে প্রবীণসুলভ। মাত্র ৪৪ বছর। চালসে হয়েছে বছর চারেক হয়ে গেল। তিনি তবু দিব্যি রয়েছেন সুরেশ রায়নার গুজরাট লায়ন্সে। বুড়ো হাড়ে সিংহ কতটা কী শিকার ধরতে পারবে, সেটা তো গুজরাট লায়ন্সের হয়ে তাঁকে মাঠে নামতে না দেখলে বোঝা যাচ্ছে না।

১) ব্র্যাড হগ - বয়স ৪৫ বছর! তাঁর বয়সে লোকের কোচিংটাও আর তেমন একটা ভালো লাগে না প্রায়। অথচ, তিনি দিব্যি চুটিয়ে খেলে যাচ্ছেন নাইট রাইডার্সের হয়ে। প্রথম একাদশে থাকছেনও। আবার বল হাতে ভেল্কি দেখিয়ে তিন-তিনটে উইকেটও নিয়ে যাচ্ছেন! আইপিএলের সেরা ব্যাটসম্যান অরেঞ্জ ক্যাপ পান। সেরা বোলার পার্পল ক্যাপ পান। কিন্তু হগকেও একটা বিশেষ ক্যাপ দিয়ে সম্মাণিত করা উচিত আইপিএল অর্গানাইজারদের। সেটা গ্রিন ক্যাপ হতেই পারে। বয়স ৪৫ হলেও তাঁর মতো সবুজ আর কে আছেন!

 

.