তিন নম্বরে ব্যাটিং করলে আজ বেশিরভাগ রেকর্ডই ধোনির হত!

সেই ধোনি সম্পর্কেই এক্কেবারে ভিন্নমত পোষণ করলেন ...

Updated By: Jun 16, 2020, 02:36 PM IST
তিন নম্বরে ব্যাটিং করলে আজ বেশিরভাগ রেকর্ডই ধোনির হত!

নিজস্ব প্রতিবেদন:  তিনিই সেরা ফিনিশার! ক্রিকেট বিশ্বে এই সুনাম রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। সেই ধোনি সম্পর্কেই এক্কেবারে ভিন্নমত পোষণ করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। তাঁর মতে, মহেন্দ্র সিং ধোনি যদি একদিনের ক্রিকেটে তিন নম্বরে নিয়মিতভাবে ব্যাটিং করতেন তাহলে আজ বেশিরভাগ রেকর্ডের মালিক হতেন তিনিই।

স্টার স্পোর্টসে একটি ক্রিকেট আলোচনায় প্রাক্তন বারতীয় ওপেনার গৌতম গম্ভীরকে প্রশ্ন করা হয়, "রান তাড়া করার ব্যাপারে বিরাট কোহলি না মনহেন্দ্র সিং ধোনি কে আপনার পছন্দ?" জবাবে গম্ভীর বলেন, "এই প্রশ্নের উত্তর দেওয়া আমার পক্ষে ভীষণ কঠিন। একজন তিন নম্বরে ব্যাট করে তো অন্যজন  ৬ কিংবা ৭ নম্বরে নামে। "

এরপরেই গম্ভীর বলে বসেন, "ক্রিকেট বিশ্বে এখন যা বোলিং শক্তি আর তাতে আমি তিন নম্বরে ধোনিকেই নামাতাম। শ্রীলঙ্কা, বাংলাদেশ কিংবা ওয়েস্ট ইন্ডিজের  মতো দলগুলোর যা বর্তমান পরিস্থিতি তাতে তিন নম্বরে ব্যাট হাতে নামলে সিংহভাগ রেকর্ড এমএস ধোনি ঝুলিতে ভরে নিত। "  সঙ্গে তিনি যোগ করেন, "ধোনি যদি ভারতের অধিনায়ক না হয়ে ব্যাটিং অর্ডারে আরও ওপরের দিকে নামত তাহলে আমার ধারণা একজন অন্য ক্রিকেটারকে পেত ক্রিকেট এই বিশ্ব।"

আরও পড়ুন - পাকিস্তানের ক্রিকেটপাড়াতেও সুশান্তের মৃত্যুতে শোকের ছায়া

.