ধোনির অবসর নিয়ে নির্বাচকদের পরামর্শ দিলেন অনিল কুম্বলে!

দলের স্বার্থে নির্বাচকদের এবার ধোনির সঙ্গে বসা উচিত্।

Updated By: Sep 9, 2019, 05:12 PM IST
ধোনির অবসর নিয়ে নির্বাচকদের পরামর্শ দিলেন অনিল কুম্বলে!

নিজস্ব প্রতিবেদন :  ২০১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারতের হারের পর সবচেয়ে বেশি চর্চা হয়েছে ধোনির অবসর প্রসঙ্গ নিয়ে। বিশ্বকাপের পর ক্যারিবিয়ান সফর থেকে সরে দাঁড়ান মাহি। ক্রিকেট থেকে ছুটি নিয়ে সেনার প্রশিক্ষণে ব্যস্ত ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ধোনিকে দলে রাখেননি নির্বাচকরা। পাশাপাশি বিশেষজ্ঞ মহলের ধারণা, ২০২০ সালের বিশ্বকাপে নিশ্চিত ভাবে খেলবেন না ৩৮ বছর বয়সী ধোনি। তবে এবার সময় হয়েছে ধোনির সঙ্গে নির্বাচকদের বসে আলোচনা করে নেওয়ার। এমনকী ধোনিকে যথাযথ মর্যাদার সঙ্গেই বিদায় জানানো উচিত্ বলে মনে করেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা কোচ অনিল কুম্বলে।

 

এক সাক্ষাত্কারে অনিল কুম্বলে বলেন, "ধোনির জন্য খুব বড় মাপের বিদায় সংবর্ধনা হওয়া উচিত্। কিন্তু দলের স্বার্থে নির্বাচকদের এবার ধোনির সঙ্গে বসা উচিত্। এবং ধোনির পরিকল্পনা কী সেটা জানা উচিত্। ধোনির বার্তা দলের কাছে খুব গুরুত্বপূর্ণ।" পাশাপাশি কুম্বলে মনে  করেন, " এবার সময় হয়েছে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল বাছাইয়ের। কারণ আর যে এক বছর বাকি রয়েছে বিশ্বকাপের।"

আরও পড়ুন - বিরাটদের হেড স্যার রবি শাস্ত্রীর বেতন কত জানেন?

এদিন ধোনির অবসর প্রসঙ্গে কুম্বলে আরও বলেন, "ধোনি এত বড় মাপের একজন ক্রিকেটার, যিনি দেশের ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন। তাই আমরা সকলেই এটা আন্দাজ করতে পারি যে ওর জন্য বড় মাপের ফেয়ারওয়েল আশা করাই যায়।"