Mujeeb Ur Rahman | World Cup 2023: মুজিবকে আঁকড়ে অঝোরে কান্না খুদের! ক্রিকেটারের পোস্ট চোখ ভেজাবেই

Mujeeb Ur Rahman overwhelmed on meeting Indian fan after Afghanistan win vs England: মুজিবকে জড়িয়ে অঝোরে কাঁদছে এক খুদে ফ্যান। ক্রিকেটারের পোস্ট চোখ ভেজাবে।   

Updated By: Oct 17, 2023, 04:18 PM IST
Mujeeb Ur Rahman | World Cup 2023: মুজিবকে আঁকড়ে অঝোরে কান্না খুদের! ক্রিকেটারের পোস্ট চোখ ভেজাবেই
সেই মুহূর্ত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৫ অক্টোবর ২০২৩, তারিখটা কখনই ভুলতে পারবে না যুদ্ধবিধ্বস্ত ক্রিকেটীয় দেশ আফগানিস্তান (Afghanistan)। এই তারিখেই তারা ক্রিকেটবিশ্বকে চমকে দিয়েছিল খাস বিশ্বকাপের (World Cup 2023) আসরে। নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম (Arun Jaitley Stadium, Delhi) সাক্ষী ছিল সেই ঐতিহাসিক ম্য়াচের। আফগানিস্তান ৬৯ রানে হারিয়ে দিয়েছিল মহাশক্তিধর ইংল্যান্ডকে। আফগানরা প্রথমে ব্যাট করে তুলেছিল ২৮৪ রান। সেই রান তাড়া করতে নেমে ব্রিটিশরা মাত্র ২১৫ রানে গুটিয়ে গিয়েছিল। সৌজন্য়ে আফগান স্পিনার মুজিব উর রহমান (Mujeeb Ur Rahman)। ব্য়াট হাতে ১৬ বলে ২৮ রানের ইনিংস খেলার পাশাপাশি তিনি বল হাতে তুলে নেন তিন উইকেট। জো রুট, হ্যারি ব্রুক ও ক্রিস ওকস তাঁর শিকার হন। ১০ ওভার বল করে মুজিব একটি মেডেনও দেন। খরচ করেন মাত্র ৫১ রান। ম্য়াচের সেরাও হন মুজিব। তবে সেই ম্য়াচের পরের ঘটনাই মুজিবের মনকে নাড়া দিয়েছে। তিনি সোশ্যাল মিডিয়ায় সেই আবেগি গল্প না বলে আর থাকতে পারলেন না। 

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: 'এখনই দায়িত্ব ছাড়ুক'! বিরামহীন সমালোচনায় বিদ্ধ বাবর, চলে এল নতুন নেতার নাম

খেলার দু'দিন পর মুজিবের পোস্ট সকলের নজরে এসেছে। মঙ্গলবার মুজিব তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) এক খুদে ভারতীয় ফ্যানের গল্প বলেছেন। মুজিবের পোস্ট অনেকেরই চোখ ভিজিয়েছে। মুজিব বেশ কিছু ছবি ও ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে সেই ছোট্ট ফ্যান খেলার পর মুজিবকে আঁকড়ে অঝোরে কেঁদেছে। মুজিব লেখেন, 'এটা কোনও আফগানি ছেলে নয়, খোদ ভারতীয় ছেলে। আমাদের জয়ে ও অত্যন্ত খুশি হয়েছে। দিলিতে ওর সঙ্গে দেখা করে আমি খুবই খুশি হয়েছি। আসলে ক্রিকেট কোনও খেলা নয়, নিখাদ আবেগ। সকল সমর্থকদের আমি ধন্যবাদ জানাতে চাই, যারা মাঠে এসে আমাদের ভালোবাসা ও সমর্থনে ভরিয়ে দিয়েছেন। আমরা কৃতজ্ঞ এই ধারাবাহিক সমর্থনের জন্য়। ভবিষ্যতেও ঠিক এভাবেই আমাদের সমর্থন করবেন। ধন্যবাদ দিল্লি এই ভালোবাসার জন্য়।' মুজিবের এই পোস্টই আবার বুঝিয়ে দিল যে, ক্রিকেটের কোনও দেশ নেই, কোনও ভাষা নেই। ক্রিকেট নিজেই দেশ। সেখানে সবাই আবেগের ভাষাতেই কথা বলে।

আরও পড়ুন: Urvashi Rautela | IND vs PAK: খেলা দেখতে এসে খোয়ালেন সাধের মহার্ঘ বস্তু! মডেল-অভিনেত্রীর এখন মাথায় হাত

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, ১লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.