Vishnu Solanki: সদ্যোজাত মেয়ের মৃত্যুর ১৬ দিনের মধ্যে বাবাকে হারালেন ক্রিকেটার!

বিষ্ণু সোলাঙ্কির বুকের খাঁচাটা সম্ভবত লোহা দিয়ে বাঁধানো। এমন মানসিকতা দেখা যায় না।

Updated By: Feb 28, 2022, 08:01 PM IST
Vishnu Solanki: সদ্যোজাত মেয়ের মৃত্যুর ১৬ দিনের মধ্যে বাবাকে হারালেন ক্রিকেটার!
১৬ দিনের ব্যবধানে মেয়ে ও বাবাকে হারালেন বিষ্ণু সোলাঙ্কি

নিজস্ব প্রতিবেদন: নিয়তির করুণতম পরিহাস একেই বলে! এক বাবা তাঁর সদ্যোজাত মেয়েকে হারানোর শোক কাটিয়ে ওঠার আগেই হারালেন তাঁর নিজের বাবাকে! আর এই 'অভাগা' ক্রিকেটারের নাম বিষ্ণু সোলাঙ্কি (Vishnu Solanki)। বিগত এক সপ্তাহে বিষ্ণুর বুকের ওপর দিয়ে বয়ে গেলে জোড়া ঝড়। ১৬ দিনের ব্যবধানে হারালেন কন্যা ও পিতাকে!

বিষ্ণু কিন্তু 'ম্যান অফ স্টিল'। তাঁর বুকের খাঁচাটা সম্ভবত লোহা দিয়ে বাঁধানো। এরপরেও বছর উনত্রিশের বরোদার বাসিন্দা বলেছেন যে, তিনি দলের সঙ্গে থাকবেন। হায়দরাবাদের বিরুদ্ধে রঞ্জির তৃতীয় ম্যাচ খেলবেন। বিষ্ণুর মনের জোর শুধু অবাকই করে না। বাকরুদ্ধ করে দেয়। এমন মানসিকতা এই মহাবিশ্বে ক'জনের থাকে!

গত ১০ ফেব্রুয়ারি বাবা হওয়ার স্বাদ পেয়েছিলেন বিষ্ণু। অনাবিল আনন্দে ভেসে যাওয়া যদিও তাঁর কপালে লেখা ছিল না। জন্মের ঠিক পরদিনই সদ্যোজাত মেয়ের মৃত্যু হয়। তাসত্ত্বেও বরোদার হয়ে চন্ডীগড়ের বিরুদ্ধে শুধু মাঠেই নামেননি বিষ্ণু, দলের প্রয়োজনে দুর্দান্ত ১০৪ রানের ইনিংসও খেলেন তিনি। বাইশ গজ কুর্নিশ করেছিল বিষ্ণুকে। তবে ম্যাচের শেষদিন, অর্থাৎ গতকাল (রবিবার ২৭ ফেব্রুয়ারি) অসুস্থ বাবার প্রয়াণ বার্তা পান বিষ্ণু। হোটেলের ঘরে বসে ভিডিও কলে বাবার শেষকৃ্ত্য দেখেন তিনি। 

ফুটফুটে সন্তানের অন্ত্যোষ্টি ক্রিয়া সমপন্ন করতে ও স্ত্রীর পাশে থাকার জন্য বিষ্ণু বাড়ি গিয়েছিলেন। বায়ো বাবল বিধি মেনে তিনদিন নিভৃতবাসে থেকে দলে যোগ দেন তিনি। খেলা হয়নি প্রথম ম্যাচ। তবে বাবার মৃত্যুর পর আর তিনি বাড়ি ফিরছেন না। দলের সঙ্গেই থেকে যাচ্ছেন। পরের ম্যাচের প্রস্তুতি সারছেন। বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব অজিত লেলে সংবাদ সংস্থা পিটিআই-কে এই  জানিয়েছেন যে, ৩ মার্চ বরোদা এলিট গ্রুপ বি-র ম্যাচে হায়দরাবাদের মুখোমুখি হবে। সেই ম্যাচে খেলবেন বিষ্ণু। তিনি ফিরছেন না।

বাইশ গজের ইতিহাসে লেখা থাকবে, বুকে পাথর চাপা দিয়ে দায়বদ্ধতা দেখানোর জন্য সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলির নাম। ১৯৯৯ বিশ্বকাপে বাবাকে হারানোর খবর পাওয়ার পরের দিন কেনিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন সচিন। রঞ্জি ট্রফিতে বাবাকে হারানোর পর বিরাট কোহলি খেলেছিলেন ৯০ রানের ইনিংস। সেই তালিকায় এবার বিষ্ণু।

আরও পড়ুন: Dasun Shanaka, IPL 2022: শ্রীলঙ্কার এই বিস্ফোরক ব্যাটার কেন নেই আইপিএলে! হতবাক ভারতীয় ফ্যানরা

আরও পড়ুনDipa Karmakar: দীপা কর্মকার 'সাসপেন্ড'! বাড়ছে রিও মাতানো অ্যাথলিটের অবসরের জল্পনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.