Mumbai Indians | WPL 2023 Final: রুদ্ধশ্বাস ফাইনালে দিল্লিকে হারিয়ে চ্যাম্পিয়ন হরমনপ্রীতের মুম্বই

WPL 2023 Final: উইমেনস প্রিমিয়র লিগের প্রথম সংস্করণ পেয়ে গেল চ্যাম্পিয়ন। ডব্লিউপিএল জিতে নিল হরমনপ্রীতের মুম্বই ইন্ডিয়ান্স উইমেন।   

Updated By: Mar 26, 2023, 10:59 PM IST
Mumbai Indians | WPL 2023 Final: রুদ্ধশ্বাস ফাইনালে দিল্লিকে হারিয়ে চ্যাম্পিয়ন হরমনপ্রীতের মুম্বই
বিজয়ীদের উচ্ছ্বাস। ছবি-ডব্লিউপিএল

দিল্লি ক্যাপিটালস উইমেন ১৩১/৯

মুম্বই ইন্ডিয়ান্স উইমেন ১৩৪/৩

মুম্বই ইন্ডিয়ান্স ৭ উইকেটে জয়ী (হাতে ৩ বল রেখে)

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উইমেনস প্রিমিয়র লিগের (Women's Premier League, WPL 2023 Final) খেতাবি লড়াইয়ে, রবিবার মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স উইমেন ও দিল্লি ক্যাপিটালস উইমেন (Mumbai Indians Women vs Delhi Capitals Women)। মেগ ল্যানিংয়ের (Meg Lanning) দিল্লি ও হরমনপ্রীত কউরের (Harmanpreet Kaur) মুম্বইয়ের (MI vs DC) ডব্লিউপিএল ফাইনালের টেম্পো বেশ চড়েছিল ম্যাচের অনেক আগে থেকেই। ফাইনালে মুম্বইকে তাতাতে মাঠে হাজির ছিলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও রোহিত শর্মার (Rohit Sharma) মতো হেভিওয়েটরা। এছাড়াও পুরো মুম্বই ইন্ডিয়ান্স (পুরুষ দল) টিমও চলে এসেছিল ব্রেবোর্ন স্টেডিয়ামে। সচিন-রোহিতদের সমর্থন সঙ্গে নিয়েই উইমেনস প্রিমিয়র লিগের প্রথম সংস্করণ জিতে নিল দুরন্ত মুম্বই ইন্ডিয়ান্স।

আসা যাক ম্যাচের প্রসঙ্গেএদিন টস জিতে মেগ ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান হরমনপ্রীতকে। প্রথমে ব্যাট করে দিল্লি নির্ধারিত ওভারে তুলতে পেরেছিল ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান। স্কোরবোর্ড এই রান তুলতেই দিল্লির দম বেরিয়ে গিয়েছিল। এদিন ব্যাট করতে নেমে দিল্লি ৭৪ রানে প্রথম পাঁচ উইকেট হারিয়ে ফেলেছিল। ওপেন করতে নেমে ক্যাপ্টেন ল্যানিংই যা ব্যাট হাতে ছাপ রাখতে পেরেছিলেন। তিনি ২৯ বলে ৩৫ রান করেছিলেন। এর পরের চার ব্যাটারদের কেউই ২০ রানও করতে পারেননি। তার ভেতরেই সকলে ডাগআউটে ফিরে যান। ব্রিটিশ পেসার ইসি ওং তুলে নেন তিন উইকেট। একটা সময়ে ৭৯ রানে ৯ উইকেট হারিয়ে ফেলেছিল দিল্লি। মোটামুটি এটা বোঝাই যাচ্ছিল যে, ল্যানিংয়ের টিম ১০০ রানও পার করতে পারবে না। কিন্তু দুই ভারতীয় শিখা পাণ্ডে (১৭ বলে ২৭) ও রাধা যাদব (১২ বলে ২৭) অপরাজিত ইনিংস খেলে একটা ভদ্রস্থ স্কোরে নিয়ে যান। শিখা আটে ও রাধা এগারো নম্বরে নেমেছিলেন। ইসি ওং ছাড়াও তিন উইকেট পান উইন্ডিজ অলরাউন্ডার হেলি ম্যাথিউজ। দুই উইকেট নেনে এমিলিয়া কার।

এই রান তাড়া করতে নেমে মুম্বইয়ের দুই ওপেনার ফিরে যান ২৫ রানের মধ্যে। হেলি করেন ১২ বলে ১৩। স্বস্তিকা ভাটিয়া ফেরেন ৩ বলে ৪ রান করে। এরপর ম্যাচ ধরে নেন ক্যাপ্টেন হরমনপ্রীত ও ব্রিটিশ অলরাউন্ডার ন্যাট-সিভার ব্রান্ট। দারুণ সেট হয়ে গিয়েছিলেন হরমনপ্রীত। কিন্তু ভুল বোঝাবুঝিতে তিনিও প্রতিপক্ষ দলের ক্যাপ্টেনের মতো রানআউট হয়ে যান ৩৯ বলে ৩৭ রান করে। ৭৪ বলে ৭২ রানের পার্টনারশিপ করেন হরমনপ্রীত- ন্যাট নিলে। হরমনপ্রীত যখন ফেরেন তখন মুম্বইয়ের স্কোর ৩ উইকেটে ৯৫। ১৬.১ ওভারে আউট হন হরমনপ্রীত। ২৪ বলে জয়ের টার্গেট দাঁড়ায় ৩৭। ন্যাটকে সঙ্গ দিতে ক্রিজে নামেন এমিলিয়া কার। শেষ ১২ বলে জয়ের জন্য মুম্বইয়ের দরকার ছিল ২১ রান। ন্যাট আর অ্যামেলিয়া অত্যন্ত চাপের মধ্যেও ঠান্ডা মাথায় খেলাটা খেলে দেন। কিউয়ি অলরাউন্ডার এমিলিয়া অপরাজিত থাকেন ৮ বলে ১৪ রানে। অসাধারণ ম্যাচ জেতানো ইনিংস খেলে ন্যাট নটআউট ছিলেন ৫৫ বলে ৬০ রানে। তবে দিল্লি এত কম রানের পুঁজি নিয়েও যে লড়াইটা এদিন করল, তা নিঃসন্দেহে তারিফ করার মতো। তাদের আঁটসাঁট বোলিং ছিল সত্যিই প্রশংসা করার মতো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.