কোহলির বিরাট রানেই বিপাকে পড়েও লিড নিল ভারত!

বিরাট কোহলির জন্যই বিপাকে পড়ে গিয়েও মুম্বই টেস্টের প্রথম ইনিংসে লিড পেল ভারত। এবং লিড আরও বাড়বে। কারণ, হাতে রয়েছে আরও তিন তিনটে উইকেট। আর ক্রিজে রয়েছেন বিরাট কোহলি স্বয়ং! ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৪০০ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে দারুণ জায়গায় ছিল ভারত। ১ উইকেটে ১৪৬ রান বোর্ডে ছিল ভারতের। তৃতীয় দিনের খেলা শুরু হতেই ছবিটা বদলে যায় একেবারে। ফিরে যান চেতেশ্বর পূজারা। তিনি করেন ৪৭ রান। মাত্র ১৩ রান করে আউট হয়ে যান করুন নায়ারও। পার্থিব প্যাটেলের অবদানও মাত্র ১৫ রান। বল হাতে ছ' উইকেট পেলেও ব্যাটে ০ রানে ফেরেন অশ্বিন। রবীন্দ্র জাদেজা করেন ২৫ রান। তারপরেও ভারতের রান ভদ্রস্থ দেখাচ্ছে, তাঁর প্রথম কারণ, ওপেনার মূরলী বিজয়। তিনি করেন ১৩৬ রান। আর ক্যাপ্টেন বিরাট কোহলি এখনও অপরাজিত রয়েছেন ১৪৭ রানে। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন জয়ন্ত যাদব (৩০ অপরাজিত)।

Updated By: Dec 10, 2016, 07:50 PM IST
কোহলির বিরাট রানেই বিপাকে পড়েও লিড নিল ভারত!

ওয়েব ডেস্ক: বিরাট কোহলির জন্যই বিপাকে পড়ে গিয়েও মুম্বই টেস্টের প্রথম ইনিংসে লিড পেল ভারত। এবং লিড আরও বাড়বে। কারণ, হাতে রয়েছে আরও তিন তিনটে উইকেট। আর ক্রিজে রয়েছেন বিরাট কোহলি স্বয়ং! ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৪০০ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে দারুণ জায়গায় ছিল ভারত। ১ উইকেটে ১৪৬ রান বোর্ডে ছিল ভারতের। তৃতীয় দিনের খেলা শুরু হতেই ছবিটা বদলে যায় একেবারে। ফিরে যান চেতেশ্বর পূজারা। তিনি করেন ৪৭ রান। মাত্র ১৩ রান করে আউট হয়ে যান করুন নায়ারও। পার্থিব প্যাটেলের অবদানও মাত্র ১৫ রান। বল হাতে ছ' উইকেট পেলেও ব্যাটে ০ রানে ফেরেন অশ্বিন। রবীন্দ্র জাদেজা করেন ২৫ রান। তারপরেও ভারতের রান ভদ্রস্থ দেখাচ্ছে, তাঁর প্রথম কারণ, ওপেনার মূরলী বিজয়। তিনি করেন ১৩৬ রান। আর ক্যাপ্টেন বিরাট কোহলি এখনও অপরাজিত রয়েছেন ১৪৭ রানে। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন জয়ন্ত যাদব (৩০ অপরাজিত)।

আরও পড়ুন খবর কাগজে করে খাবার আনবেন না, তাহলেই গেল!

তৃতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ভারতের রান ৭ উইকেটের বিনিময়ে ৪৫১ রান। অর্থাত্‍, এখনই লিড ৫১ রানের। আগামীকাল বিরাট যতটা টেনে নিয়ে যেতে পারেন, মুম্বই টেস্টে ততটাই সুবিধাজনক জায়গায় থাকবে ভারত। গোটা দেশ অবশ্য অপেক্ষা করে থাকবে, বিরাটের ডাবল সেঞ্চুরির জন্য। ইংল্যান্ডের হয়ে দুটো করে উইকেট নিয়েছেন মইন আলি, রশিদ এবং জো রুট। একটি উইকেট বলের।

আরও পড়ুন  বীরুর ১৪ বছর পর ওয়াংখেড়েতে ওপেনারদের বদনাম ঘোচালেন বিজয়

.