গায়ে দেশের জার্সি, হাতে বিয়ারের বোতল! চরম সমালোচনার মুখে শিখর, বিজয়

এক্ষেত্রে অনেকেই ব্যাপারটাকে দেশের সম্মানের অবমাননা বলে মনে করছেন।

Updated By: Aug 23, 2018, 07:41 PM IST
গায়ে দেশের জার্সি, হাতে বিয়ারের বোতল! চরম সমালোচনার মুখে শিখর, বিজয়

নিজস্ব প্রতিনিধি : পাঁচ ম্যাচের সিরিজ আপাতত দাঁড়িয়ে ২-১ এ। তবে নটিংহ্যামে ভারতীয় দলের কামব্যাক এখন ক্রিকেটপ্রেমীদের ভরসা জোগাচ্ছে। ব্রিটিশভূমে বিরাটের এই দল সিরিজ জিততে পারে বলে এখন থেকেই দাবি করছেন অনেকে। ২০৩ রানে সিরিজের তৃতীয় টেস্টে ভারতের জয়ের পর থেকে আনন্দে মেতেছেন সমর্থকরা। একা সমর্থকরা কেন, আনন্দে ভাসছে টিম ইন্ডিয়া-ও। 

আরও পড়ুন-  শুধু সচিনের সঙ্গেই কোহলির তুলনা হতে পারে, বললেন শাস্ত্রী

 

টেস্টের শেষ দিন জয়ের জন্য মাত্র একটা উইকেট প্রয়োজন ছিল ভারতের। রবিচন্দ্রন অশ্বিনের বলে জেমস অান্ডারসন আউট হতেই ভারতের জন্য সেই মাহেন্দ্রক্ষণ এল। চলতি টেস্ট সিরিজে প্রথমবার জয়ের স্বাদ পেল ভারত। এমন আনন্দের ক্ষণে টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে হই-হুল্লোড় চলবে সেটাই স্বাভাবিক। তবে হই-হুল্লোড়ের ধরণ দেখার পর ভারতীয় সমর্থকরাই বাঁকা চোখে তাকাচ্ছেন মুরলী বিজয়, শিখর ধাওয়ানদের দিকে।

আরও পড়ুন-  পাপা ভাল না খারাপ? 'স্মার্ট' উত্তর ধোনি কন্যা জিভার, দেখুন ভিডিও

গায়ে দেশের জার্সি। হাতে বিয়ারের বোতল। শিখর-বিজয়ের এমন ছবিতেই তোলপাড় নেট-দুনিয়া। এমন একখানা ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে শিখর লিখলেন, একটা দারুন জয় এখজন দারুন সতীর্থের সঙ্গে পালন করছি। ব্যস, এর পর থেকেই সমালোচনার মুখে পড়লেন ভারতীয় ওপেনিং জুটি। যদিও হাতে বিয়ারের বোতল নিয়ে ক্রিকেটারদের ছবি নতুন কিছু নয়। ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা আকছার এমন ছবি পোস্ট করে থাকেন। সেই নিয়ে কোনও রকম বিতর্কের জন্ম হয় না। তবে এক্ষেত্রে অনেকেই ব্যাপারটাকে দেশের সম্মানের অবমাননা বলে মনে করছেন। কেউ আবার বলছেন, দেশের ক্রিকেট আইকনদের এমন ছবি ছোটদের উপর খারাপ প্রভাব বিস্তার করবে।

আরও পড়ুন-  ট্রেন্ট ব্রিজে সৌরভকে টপকে গেলেন বিরাট

প্রথম দুই ম্যাচে হারের পর এমনতিই কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে টিম কোহলিকে। তবে সেই সমালোচনা এখন অনেকটাই লাঘব হয়েছে। ভারত তৃতীয় টেস্টে জয় পাওয়ার পর। তবে মুরলী ও শিখর চলতি সিরিজে দাগ কাটার মতো পারফরম্যান্স করতে পারেননি। ফলে চতুর্থ ও পঞ্চম টেস্টের দল থেকে বিজয়কে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাঁর জায়গায় টেস্ট দলে প্রথমবার ডাক পেয়েছেন পৃথ্বী শা। 

.