প্রতিবাদের রং ছড়িয়ে US Open জিতলেন নাওমি ওসাকা, জয় উত্সর্গ করলেন কোবেকে

ইউএস ওপেনে এবার কৃষ্ণাঙ্গদের উপর জুলুম এবং বর্ণবিদ্বেষের বিরুদ্ধে নিঃশব্দ প্রতিবাদ গড়ে তুলেছিলেন ওসাকা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 14, 2020, 11:24 AM IST
প্রতিবাদের রং ছড়িয়ে US Open জিতলেন নাওমি ওসাকা, জয় উত্সর্গ করলেন কোবেকে
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:  বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে  ২০২০ সালের ইউএস ওপেন জিতলেন জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা। সেই সঙ্গে ফ্লাশিং মিডোয় বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদের রং ছড়ালেন ২২ বছর বয়সী টেনিস তারকা।

মহিলাদের সিঙ্গলস ফাইনালে আজারেঙ্কাকে ১-৬, ৬-৩,৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয়বার ইউএস ওপেন জিতলেন ওসাকা। দু'বছর আগে  ইউএস ওপেন জিতেছিলেন জাপানি টেনিস তারকা। তারপর জিতে নেন অস্ট্রেলিয়ান ওপেন। আর এই নিয়ে তৃতীয় গ্র্যান্ড স্লাম জয় ওসাকার।

 

 

ইউএস ওপেনে এবার কৃষ্ণাঙ্গদের উপর জুলুম এবং বর্ণবিদ্বেষের বিরুদ্ধে নিঃশব্দ প্রতিবাদ গড়ে তুলেছিলেন ওসাকা। ইউএস ওপেনের সাতটা ম্যাচেই তিনি নেমেছিলেন বর্ণবিদ্বেষের শিকার হওয়ার সাত জনের নামে মাস্ক পরে। আর দ্বিতীয়বার ইউএস ওপেন জেতার পর ওসাকা এই জয় উৎসর্গ করলেন আর এক কৃষ্ণাঙ্গকে।

কোবে ব্রায়ান্ট এর নাম লেখা জার্সি পরে ম্যাচের পর হাজির হন ওসাকা। এনবিএ কিংবদন্তি কোবে এবছরই হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন। এদিনের খেতাব জয় তাঁকেই উৎসর্গ করেন জাপানি টেনিস তারকা। সেই সঙ্গে তিনি বলেন, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে তাঁর প্রতিবাদ চলবে, যতদিন না হিংসা বন্ধ হবে।

 

আরও পড়ুন - IPL 2020:  রাজস্থান রয়্যালসে নতুন ভূমিকায় ফিরে এলেন শেন ওয়ার্ন

.