করোনার কারণে এবারের জাতীয় গেমস অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিল IOA

দেশের প্রতিটি রাজ্যে করোনা সংক্রমণ উত্তরোত্তর বাড়ছে। তারপরেও জাতীয় গেমস আয়োজন করা, বাড়তি ঝুঁকি নেওয়া হবে, বলে মনে করছেন জাতীয় গেমসের আয়োজকরা।

Updated By: May 29, 2020, 02:05 PM IST
 করোনার কারণে এবারের জাতীয় গেমস অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিল IOA

নিজস্ব প্রতিবেদন: করোনার গ্রাসে একের পর এক আন্তর্জাতিক টুর্নামেন্টআগেই স্থগিত হয়ে গিয়েছে। এবার করোনার গ্রাসে স্থগিত হয়ে গেল ৩৬তম জাতীয় গেমস। অক্টোবর -নভেম্বরে জাতীয় গেমস হওয়ার কথা ছিল গোয়াতে। বৃহস্পতিবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোশিয়েসনের(IOA) কর্তারা গোয়ার সংগঠকদের কাছে জানতে চান আগামী ২০ অক্টোবর থেকে জাতীয় গেমস আয়োজন করতে পারবে কিনা।

এদিকে দেশের প্রতিটি রাজ্যে করোনা সংক্রমণ উত্তরোত্তর বাড়ছে। তারপরেও জাতীয় গেমস আয়োজন করা, বাড়তি ঝুঁকি নেওয়া হবে, বলে মনে করছেন জাতীয় গেমসের আয়োজকরা। গোয়ার সংগঠকদের থেকে এই বার্তা পাওয়ার পর ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোশিয়েসনের সভাপতি নরেন্দ্র বাত্রা এক বিবৃতিতে জানিয়েছে দেন, "করোনার জন্য আয়োজক কমিটি এবার জাতীয় গেমস স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগামী সেপ্টেম্বর মাসে গেমস কমিটি আবার বৈঠকে বসবে। জাতীয় গেমস পরবর্তী কী পদক্ষেপ নেওয়া যায় সেই ব্যাপারে সিদ্ধান্ত নেবে।"

 

জাতীয় গেমস আয়োজন করতে গেলে চারমাস আগে অনুমতি নিতে হয়। কিন্তু এই পরিস্থিতিতে নির্ধারিত সময়ের মধ্যে সেই অনুমতি নেওয়া সম্ভব হবে না। আইওএ-র পক্ষ থেকে জানানো হয়েছে চলতি বছরে জাতীয় গেমস আয়োজন করা সম্ভব হবে কিনা সেই ঠিক করতেই সেপ্টেম্বরে ফের বৈঠক ডাকা হয়েছে। তখন পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবে গেমস কমিটি।

একটা বিষয় ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোশিয়েসন স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, অ্যাথলিটদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে কোনও রকম ঝুঁকি নেওয়া যাবে না। যে কোনও টুর্নামেন্ট আয়োজন করার আগে প্রতিটি অ্যাথলিট এবং সাপোর্ট স্টাফদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে সংগঠকদের।

 

আরও পড়ুন - মিলেছে সরকারের অনুমতি, কবে শুরু রোনাল্ডোদের লিগ?

.