Neeraj Chopra Exclusive: 'খেলা আগে, ফ্যাশন পরে, দ্রুত ফিরতে চাই ট্রেনিংয়ে'

দ্রুত ট্রেনিংয়ে ফিরতে চান ভারতের সোনাজয়ী অলিম্পিয়ান নীরজ চোপড়া।

Updated By: Aug 10, 2021, 11:05 PM IST
Neeraj Chopra Exclusive: 'খেলা আগে, ফ্যাশন পরে, দ্রুত ফিরতে চাই ট্রেনিংয়ে'

নিজস্ব প্রতিবেদন-  জ্যাভলিনে সোনার পদক জিতে অলিম্পিক্স ইতিহাস লেখা নীরজ চোপড়াই এখন খবরের শিরোনামে। জি নিউজ-এর সঙ্গে এক্সক্লুসিভ কথোপকথনে হাজির ছিলেন নীরজ। তাঁর সঙ্গে কথা বলেছিলেন জি নিউজের প্রতিনিধি। রইল সেই সাক্ষাৎকারের নির্বাচিত অংশ।

প্রশ্ন: অলিম্পিক্স সোনা জয় নিয়ে কী বলবেন আপনি? 
উত্তর: প্রচুর পরিশ্রম করেছি। তার ফল পেয়েছি। ভাল লাগছে। এই সোনার পদকটি আমার সঙ্গেই ঘুরছে এখন। এবার এটাকে রেখে পরের পদকের জন্য প্রস্তুতি নেব।

প্রশ্ন:অলিম্পিক্সে সোনা এসে গেল, এরপর কী?
উত্তর: সামনে কমনওয়েলথ ও বিশ্ব চ্যাম্পিয়নশিপ রয়েছে। খুব ভাল করে প্রস্তুতি নিয়ে নামতে চাই। ওই দুই ইভেন্টেও পদক জেতাই লক্ষ্য থাকবে আমার

প্রশ্ন: খেলা আগে ফ্যাশন পরে, আপনার এই মন্তব্য ভাইরাল হয়েছে। কী বলবেন?
উত্তর:অবশ্যই ফ্যাশন পরে, আমরা অ্যাথলিট আমাদের কাছে খেলা সবার আগে। ট্রেনিংয়ের সময় ঘেমে যাই, সে সময় দেখতে কেমন লাগছে, সেটা নিয়ে ভাবলে তো আর চলবে না। ফলে ফোকাস রাখতে হবে ট্রেনিংয়েই।

আরও পড়ুন: Neeraj Chopra: 'সোনা নিয়েই ফিরব', হাসপাতালের বিছানায় শুয়েও সার্জনকে বলেছিলেন নীরজ!

প্রশ্ন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন করে শুভেচ্ছা জানিয়ে ছিলেন আপনাকে। সেই অনুভূতি কেমন?
উত্তর: আমি বলেই নয়, প্রধানমন্ত্রী টোকিও অলিম্পিক্সে যাওয়া সকল অ্যাথলিটকেই ফোন করেছিলেন। এটা আমাদের সবারই ভাললেগেছে যে, দেশের প্রধানমন্ত্রী নিজে ফোন করেছেন, বলেছেন আমরা ভাল করছি। ব্যক্তিগত ভাবে অল্প কথাই হয়েছিল ওঁর সঙ্গে আমার। বলেছিলাম স্পোর্টসে যে বাচ্চারা এগিয়ে আসতে চায়, তাঁদের এগিয়ে নিয়ে আসুন।

প্রশ্ন: আগামী কয়েকটা দিন কী করবেন?
উত্তর: ট্রেনিং থেকে কিছু দিন নিজেকে বিরত রাখছি। পরিবারের সঙ্গে সময় কাটাব। বাড়ির খাবার খাব। তবে এসবই কয়েক দিনের জন্য। তারপর ফের ট্রেনিংয়ে ফিরব। কারণ মাথার মধ্যে একটা বিষয়ই ঘোরে যে, আমাকে আরও ভাল করতে হবে।