Neeraj Chopra: এক্স-রে দেখে আঁতকে উঠল সবাই! বর্শা তুলে রাখছেন 'সোনার ছেলে'? তোলপাড় নেটপাড়া...

Neeraj Chopra In Diamond League Final: নীরজ চোপড়া জানালেন যে, কী প্রতিকূলতার মধ্য়ে দিয়ে গিয়েই তিনি জিতেছেন রুপো  

Updated By: Sep 15, 2024, 08:53 PM IST
Neeraj Chopra: এক্স-রে দেখে আঁতকে উঠল সবাই! বর্শা তুলে রাখছেন 'সোনার ছেলে'? তোলপাড় নেটপাড়া...
নীরজের জীবন ওষ্ঠাগত করে দিয়েছে চোট-আঘাত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কখনও কুঁচকি তো কখনও হাত! নীরজ চোপড়ার (Neeraj Chopra) জীবন ওষ্ঠাগত করে দিয়েছে চোট-আঘাত। আর কুঁচকির চোট নিয়েই প্যারিস অলিম্পিক্সের ফাইনালে পেয়েছিলেন রুপো। এমনকী গত শনিবার ডায়মন্ড লিগের ফাইনালেও রুপো পেয়েছেন তিনি। তবে সেখানেও তাঁকে শান্তিতে থাকতে দেয়নি চোট। বাঁ হাতের হাড়ে চিড় ধরা সত্ত্বেও নীরজের বর্শা ৮৭.৮৬ মিটার। মাত্র এক সেন্টিমিটারের জন্য গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্সের কাছে সোনা হারিয়েছেন নীরজ। গ্রেনাডার তারকা জ্য়াভলিন থ্রোয়ার ৮৭.৮৭ মিটার জ্য়াভলিন ছুড়েছিলেন। রবিবার নীরজ হাতের এক্স-রে রিপোর্ট পোস্ট করেছেন নিজের এক্স হ্য়ান্ডেলে। যা দেখে সকলে চমকে গিয়েছেন। 

নীরজ জানিয়েছেন যে, ২০২৪ মরসুম শেষ হল। আমি সারা বছর ধরে যা যা শিখেছি তা পিছন ফিরে দেখলাম। রয়েছে উন্নতি, সেটব্য়াক, মানসিকতা ও আরও অনেক কিছু। সোমবার, আমি অনুশীলন করতে গিয়ে আহত হয়েছিলাম। এক্স-রে রিপোর্ট বলছে যে আমার বাঁ-হাতের চতুর্থ মেটাকার্পাল হাড়ে চিড় ধরেছে। আমার জন্য আরও একটি বেদনাদায়ক চ্যালেঞ্জ ছিল। কিন্তু আমার দলের সাহায্য়ে আমি ব্রাসেলসে অংশগ্রহণ করতে পেরেছি। এটাই ছিল আমার বছরের শেষ প্রতিযোগিতা। আমি ট্র্যাকেই আমার মরসুম শেষ করতে চেয়েছিলাম। যদিও আমি আমার নিজের প্রত্যাশা পূরণ করতে পারিনি। আমি মনে করি, এটি এমন এক মরসুম যেখানে আমি অনেক কিছু শিখেছি। আমি এখন ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ, পুরোপুরি ফিট হয়ে এগিয়ে যেতে প্রস্তুত। আপনাদের এই উৎসাহের জন্য সকলকে ধন্যবাদ জানাতে চাই। ২০২৪ আমাকে একজন ভালো অ্যাথলিট এবং ব্যক্তি বানিয়েছে। ২০২৫ সালে আবার দেখা হবে।'

আরও পড়ুন: সচিন-সৌরভের এজলাসে প্রাক্তন পাক তারকা! বিশ্বাস করছেন এবার সুবিচার পাবেনই

নীরজের চোট লেগেছে মেটাকার্পাল হাড়ে। যা থাকে তালুতে। আঙুল এবং কব্জির সংযোগকারী হাড়ের নামই মেটাকার্পাল। মানব শরীরে প্রত্যেক হাতে পাঁচটি করে মেটাকার্পাল হাড় রয়েছে। যার কাজই হচ্ছে আঙুলের সঙ্গে কব্জির সংযোগসাধন। নীরজ দ্রুত ফিরে আসুক। তাঁর সঙ্গে রয়েছেন সকলে। এই মর্মেই নেটপাড়ায় তিনি শুভ্চ্ছা বার্তায় ভরে গিয়েছেন।

আরও পড়ুন: রক্ষণেই ডুবছে নৌকা! সবুজ-মেরুনে পর্তুগালের প্রাক্তন অধিনায়ক, পারবেন তিনি ত্রাতা হতে?
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.