ICC World Cup 2019 Final: বিশ্বকাপ জিততে মর্গ্যানদের চাই ২৪২ রান

বিশ্বকাপ ফাইনালে গ্রিন টপ উইকেট। মাঠ আর উইকেট যেন আলাদা করা যাচ্ছে না।

Updated By: Jul 14, 2019, 07:16 PM IST
 ICC World Cup 2019 Final: বিশ্বকাপ জিততে মর্গ্যানদের চাই ২৪২ রান

নিজস্ব প্রতিবেদন : ব্রিটিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বিশ্বকাপ ফাইনালে ব্যাকফুটে নিউ জিল্যান্ড।  ফাইনালে বড় রান করতে ব্যর্থ কিউই ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। দুরন্ত লিয়াম প্লাঙ্কেট, ক্রিস ওকসরা।  লর্ডসে ফাইনালে নিউ জিল্যান্ড প্রথমে ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান তোলে। বিশ্বকাপ জিততে ইংল্যান্ডের সামনে টার্গেট ২৪২ রান।

বিশ্বকাপ ফাইনালে গ্রিন টপ উইকেট। মাঠ আর উইকেট যেন আলাদা করা যাচ্ছে না। এমন উইকেটে পেসাররা যে আগুন ঝড়াবেন তা বলাবাহুল্য। তবুও লর্ডসে মেগা ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। হেনরি নিকলস ধীরে শুরু করলেও কিছুটা আক্রমনাত্মক ব্যাটিং শুরু করেন আর এক ওপেনার মার্টিন গাপটিল। কিন্তু বিশ্বকাপে অফ ফর্মে থাকা গাপটিলকে ১৯ রানে ফিরিয়ে কিউই শিবিরে প্রথম আঘাত হানেন ক্রিস ওকস। এরপর অবশ্য নিকোলস ও উইলিয়ামসন জুটি নিউ জিল্যান্ডকে টানতে থাকে। কিন্তু ৩০ রানে উইলিয়ামসনকে ফেরান লিয়াম প্লাঙ্কেট। নিকলসকেও ৫৫ রানে ফেরান সেই প্লাঙ্কেট। ১৫ রানে আউট রস টেলর। জিমি নিশাম করেন ১৯ রান।  

১৬ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম। শেষ দিকে টম লাথাম করেন ৪৭ রান। শেষ পর্যন্ত নিউ জিল্যান্ড প্রথমে ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান তোলে। বিশ্বকাপ জিততে ইংল্যান্ডের সামনে টার্গেট ২৪২ রান। ইংল্যান্ডের হয়ে লিয়াম প্লাঙ্কেট ও ক্রিস ওকস ৩টি করে উইকেট নেন।

আরও পড়ুন - ২০২৩ সালের বিশ্বকাপ মাথায় রেখে অধিনায়ক হোন রোহিত শর্মা, মত প্রাক্তন ওপেনারের