কোপায় খেলার আর কোনও আশা নেই নেইমারের

কোপায় খেলার আর কোনও আশা নেই নেইমারের। ব্রাজিল ফুটবল সংস্থা তাঁর শাস্তির বিরুদ্ধে করা আপিল প্রত্যাহার করে নিয়েছে। চিলি ফিরে গেছেন বিশ্বফুটবলের ওয়ান্ডার বয়। ফলে অধিনায়ক ছাড়াই কোপায় কঠিনতম চ্যালেঞ্জ সামলাতে হবে সেলেকাওদের। সতীর্থদের এই অবস্থায় ফেলার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছেন নেইমার।

Updated By: Jun 23, 2015, 07:02 PM IST
কোপায় খেলার আর কোনও আশা নেই নেইমারের

ওয়েব ডেস্ক: কোপায় খেলার আর কোনও আশা নেই নেইমারের। ব্রাজিল ফুটবল সংস্থা তাঁর শাস্তির বিরুদ্ধে করা আপিল প্রত্যাহার করে নিয়েছে। চিলি ফিরে গেছেন বিশ্বফুটবলের ওয়ান্ডার বয়। ফলে অধিনায়ক ছাড়াই কোপায় কঠিনতম চ্যালেঞ্জ সামলাতে হবে সেলেকাওদের। সতীর্থদের এই অবস্থায় ফেলার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছেন নেইমার।

আত্মসমালোচনা করে বার্সা স্ট্রাইকার জানাচ্ছেন আগামী দিনে এই ভুল থেকে তিনি শিক্ষা নেবেন। প্যারাগুয়ের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নেইমারের ক্যাম্প ছাড়া নিয়েও প্রশ্ন উঠছে। সাফাই দিয়ে নেইমার জানাচ্ছেন,তার উপস্থিতি দলের ফোকাস নষ্ট করতে পারে। সিলভাদের মানসিক দিয়ে দুর্বল করে দিতে পারেও বলে মনে করেন নেইমার। তাই কোপার নক আউট পর্বের সময় সতীর্থদের থেকে দূরে থেকে দলকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন নেইমার।

এদিকে, কোয়ার্টার ফাইনালের আগে প্যারাগুয়ে সম্পর্কে দলের সদস্যদের সতর্ক করে দিলেন ব্রাজিলের তারকা ডিফেন্ডার থিয়াগো সিলভা। চার বছর আগে কোপা আমেরিকায় প্যারাগুয়ের কাছে হেরেই বিদায় নিতে হয়েছিল সেলেকাওদের। প্যারাগুয়ে শেষপর্যন্ত কোপার ফাইনাল পর্যন্ত পৌছেছিল। চিলিতে চার বছর পর কার্যত সেই ম্যাচেরই পুনরাবৃত্তি হতে চলেছে। সতর্ক সিলভা পরিষ্কার বলছেন,প্যারাগুয়েকে হালকাভাবে নিলে আবার চার বছর আগেকার ঘটনার পুনরাবৃত্তি হতে পারে। গ্রপ লিগে আর্জেন্টিনা আর উরুগুয়ের মত দলকে আটকে দিয়েছে প্যারাগুয়ে। তাই ব্রাজিলীয় ফুটবলার-রা মনে করছেন কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের জমাট ডিফেন্স ভাঙতে হলে তাদের আক্রমনভাগে তাদের আরও বৈচিত্র্য দেখাতে হবে। একইসঙ্গে প্যারাগুয়ের কাউন্টার অ্যাটাক সম্পর্কেও সতর্ক থাকতে চাইছেন সেলেকাও-রা।

.