চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি-র বিরুদ্ধে রোমাঞ্চকর জয় লিভারপুলের

দ্বিতীয়ার্ধে ৭৪ মিনিটে স্টুরিজকে বসিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনোকে নামান ক্লপ। কিন্তু একের পর পর এক আক্রমণ করতে থাকা লিভারপুল আর ব্যবধান বাড়াতে পারেনি। বরং পাল্টা আক্রমণে  সমতায় ফেরে পিএসজি।

Updated By: Sep 19, 2018, 08:27 AM IST
চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি-র বিরুদ্ধে রোমাঞ্চকর জয় লিভারপুলের
সৌজন্যে- টুইটার

নিজস্ব প্রতিবেদন :  পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করল লিভারপুল। অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে জিতেছে লিভারপুল।=

অ্যানফিল্ডে ক্লাব ফুটবলের অন্যতম দুই সেরা আক্রমণভাগের জমজমাট লড়াই ঘিরে সমর্থকদের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে। শনিবার ইপিএলের ম্যাচে চোখে আঘাত পেয়ে ফিরমিনোকে ছাড়াই প্রথম একাদশ সাজান লিভারপুল কোচ য়ুর্গেন ক্লপ। ফিরমিনোর চোট থাকায় প্রথম একাদশে সুযোগ পাওয়া ড্যানিয়েল স্টুরিজের গোলে ৩০ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ৩৬ পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার জেমস মিলনার। ডাচ মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডামকে পিএসজির ডিফেন্ডার হুয়ান বের্নাত ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। স্পটকিক থেকে গোল করতে কোনও ভুল করেননি মিলনার। ৪০ মিনিটে ব্যবধান কমিয়ে দলকে লড়াইয়ে ফেরান মুনিয়ের।

আরও পড়ুন - হ্যাটট্রিকে রোনাল্ডোকে টপকে গেলেন মেসি, চ্যাম্পিয়ন্স লিগে দুরন্ত শুরু বার্সেলোনার

দ্বিতীয়ার্ধে ৭৪ মিনিটে স্টুরিজকে বসিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনোকে নামান ক্লপ। কিন্তু একের পর পর এক আক্রমণ করতে থাকা লিভারপুল আর ব্যবধান বাড়াতে পারেনি। বরং পাল্টা আক্রমণে  সমতায় ফেরে পিএসজি। ৮৩ মিনিটে মোহামেদ সালাহর ভুলে বল পেয়ে দারুণ ক্ষিপ্রতায় এগিয়ে যাওয়া নেইমারকে চ্যালেঞ্জ জানায় এক ডিফেন্ডার। কিন্তু বক্সে বল পেয়ে যান এমবাপে। ডান পায়ের জোরালো শটে প্যারি সাঁ জাঁকে সমতায় ফেরান ফরাসি ফরোয়ার্ড। এরপর ফিরমিনোর সেই দুরন্ত ফিনিশিং। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে ভার্জিল ভন ডাইকের পাস থেকে বক্সের মধ্যে এক জনকে কাটিয়ে কোনাকুনি শটে গোল করেন সেই ফিরমিনো।

.