হ্যাটট্রিকে রোনাল্ডোকে টপকে গেলেন মেসি, চ্যাম্পিয়ন্স লিগে দুরন্ত শুরু বার্সেলোনার

হ্যাটট্রিক করার সঙ্গে সঙ্গেই নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলে দিলেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে এত দিন সাতটি করে হ্যাটট্রিক ছিল দু'জনেরই।

Updated By: Sep 19, 2018, 07:44 AM IST
হ্যাটট্রিকে রোনাল্ডোকে টপকে গেলেন মেসি, চ্যাম্পিয়ন্স লিগে দুরন্ত শুরু বার্সেলোনার
সৌজন্যে- টুইটার

নিজস্ব প্রতিবেদন : হ্যাটট্রিক করেই চ্যাম্পিয়ন্স লিগ শুরু করলেন লিওনেল মেসি। নূ ক্যাম্পে ঘরের মাঠে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই পিএসভি আইন্দহোভেনকে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিযান শুরু করল বার্সেলোনা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণে ঝড় তোলে মেসি-সুয়ারেজরা। ৩১ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন লিওনেল মেসি। এরপর দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে দেম্বেলের একক দক্ষতায় দ্বিতীয় গোলের দেখা পায় বার্সেলোনা। তিন মিনিট পরেই
ইভান রাকিটিচের বাড়ানো বল বক্সে পেয়ে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন মেসি।

চার মিনিট পর ১০ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। লোসানোকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বিশ্বকাপজয়ী ফরাসি ডিফেন্ডার সামুয়েল উমতিতিকে। ৮৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। হ্যাটট্রিক করার সঙ্গে সঙ্গেই নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলে দিলেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে এত দিন সাতটি করে হ্যাটট্রিক ছিল দু'জনেরই। এবার সিআর সেভেনকে টপকে হ্যাটট্রিকে রেকর্ড এলএম টেনের। কেরিয়ারের ৪৮ নম্বর হ্যাটট্রিকটি এদিন করেন মেসি।

 ইউরোপ সেরার আসরে আর্জেন্টাইন তারকা ১০৩ গোল করে ফেললেন। শুধু তাই নয় চ্যাম্পিয়ন্স লিগে ৬৪টি গ্রুপ পর্বের ম্যাচে ৬১ গোল করেও রেকর্ড গড়লেন বার্সার আর্জেন্টাইন তারকা।