Watch | No-ball Controversy | IND vs PAK: নো বল বির্তকে তোলপাড় বাইশ গজ! কী বলছেন বিশেষজ্ঞরা?

নো বল বিতর্কে তোলপাড় বাইশ গজ। এখনও চলছে আলোচনা। ঠিক কী হয়েছিল, কেন এই বিতর্ক! এসবেরই অবসান ঘটবে এই ভিডিয়ো প্রতিবেদনে। 

Updated By: Oct 24, 2022, 06:30 PM IST
Watch | No-ball Controversy | IND vs PAK: নো বল বির্তকে তোলপাড় বাইশ গজ! কী বলছেন বিশেষজ্ঞরা?
নো বল বিতর্কে তোলপাড় বাইশ গজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস মহাযুদ্ধ জিতেছে ভারত (India vs Pakistan)। গত রবিবার মেলবোর্ন দেখেছে সুপার সানডে। 'মাদার অফ অল ব্যাটল'-এর শেষ ওভার ছিল যেন কোনও সাসপেন্স থ্রিলার। রোমহর্ষক এই ম্যাচ চার উইকেটে ছিনিয়ে নেয় ভারত! রোহিত শর্মা (Rohit Sharma) বনাম বাবর আজমদের (Babar Azam) হেভিওয়েট ডুয়েল নিঃসন্দেহে ছিল ঘটনাবহুল। হাইভোল্টেজ ম্যাচে একাধিক ঘটনা ঘটেছে ঠিকই। তবে একটি ঘটনার রেশ ম্যাচ শেষের পরেও রয়ে গিয়েছে। তা শেষ ওভারে নো-বল ওরফে ডেড-বল বিতর্ক (No-ball Controversy)। যা নিয়ে তোলপাড় বাইশ গজ। পাক ক্রিকেটারদের অভিযোগের আঙুল আম্পায়ারের দিকে। কেউ বলছেন কেন নেওয়া হল না প্রযুক্তির সাহায্য, কারোর প্রশ্ন কীভাবে বোল্ড আউট হওয়ার পরেও তিন রান নিলেন কোহলি? এই বিষয়ে আলোকপাত করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অশোক মালহোত্রা (Ashok Malhotra) ও জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্য ( Gautam Bhattacharya)।

আরও পড়ুন: No-ball Controversy | IND vs PAK: কেন নো বল? আওয়াজ আক্রম-ওয়াকার-শোয়েবদের! মাঠে কিংবদন্তি আম্পায়ার

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

জেনে নেওয়া যাক ঠিক কী নিয়ে বিতর্ক

শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। বাঁ-হাতি স্পিনার মহম্মদ নওয়াজকে বল দিয়ে ম্যাচ বার করতে চেয়েছিল পাকিস্তান। নাওয়াজের প্রথম বলেই হার্দিক পাণ্ডিয়া আউট হয়ে যান। এরপরের বলে দীনেশ কার্তিক সিঙ্গল রান নেন। তৃতীয় বলে বিরাট কোহলি স্ট্রাইকে এসে দু'রান চুরি করে নেন। স্বভাবতই চতুর্থ বলে বিরাটই থাকেন স্ট্রাইকে। নওয়াজের হাত থেকে উড়ে আসে একটি হাই ফুল টস বল। কোহলি হুক করে বল ডিপ স্কোয়ার লেগের ওপর দিয়ে ওভার বাউন্ডারিতে চালান করে দেন। সঙ্গে সঙ্গে কোহলি নো বলের দাবি জানান, কোমরের ওপর বল উঠেছিল বলেই অভিযোগ করেন কোহলি। অন-ফিল্ড আম্পায়ার মারায়াস এরাসমাস দেরি করে হলেও ভারতের পক্ষেই রায় দেন। মেনে নেন কোহলির দাবি। বাবর আজমরা প্রতিবাদে গর্জে ওঠেন। ১৩ বলে ৩ রান থেকে ভারতের জেতার জন্য ৩ বলে ৬ টার্গেট হয়ে যায়। বাইতে ভারত তিন রান তুলে নেয়। এরপর পঞ্চম বলে কার্তিক স্টাম্পআউট হন। তারপর ষষ্ঠ বল ওয়াইড হয়। ওয়াইডের পরের বলটি অশ্বিন ফেস করেন। লেগসাইডে স্লাইড করে ভারতকে জিতিয়ে দেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.