মাস্টারস্ট্রোক! বিসিসিআইকে মুখের ওপর জবাব দিলেন সচিন

বোর্ডের ক্রিকেট উপদেষ্ঠা কমিটিতে থাকা তিন প্রাক্তন ক্রিকেটারই আইপিএলে তিন দলে যুক্ত।

Updated By: May 5, 2019, 08:21 PM IST
মাস্টারস্ট্রোক! বিসিসিআইকে মুখের ওপর জবাব দিলেন সচিন

নিজস্ব প্রতিবেদন : স্বার্থের সংঘাত ইস্যুতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে কার্যত একহাত নিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। ২০১৫ সালে বোর্ডের অ্যাডভাইসরি কমিটির সদস্য হিসেবে সচিনকে নিয়োগ করা হয়। কিন্তু ২০১৩ সাল থেকে আইপিএলে মুম্বই ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে রয়েছেন সচিন তেন্ডুলকর। এরপরই বোর্ডের ওম্বুডসম্যান ডি কে জৈন নোটিস পাঠান সচিনকে। এমনকী ১৪টি পয়েন্টে সচিন সেই নোটিসের উত্তরও দেন। এরপর সচিন এই গোটা ঘটনার জন্যই বোর্ডকে কাঠগড়ায় তুলেছেন। ডিকে জৈনকে চিঠির উত্তরে মাস্টার ব্লাস্টার ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য হিসেবে সচিন-সৌরভ এবং লক্ষ্মণদের অবস্থান কী সেটা কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (COA)প্রধান বিনোদ রাই এবং বোর্ড সিইও রাহুল জোহরির স্পষ্ট করা উচিত ছিল।

চিঠিতে কড়া ভাষায় সচিন লিখেছেন, "আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরই ২০১৩ সালে আমি মুম্বই ইন্ডিয়ান্সের 'আইকন' হই৷ এরপর ২০১৫ সালে বিসিসিআই আমাকে ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য হিসেবে নিয়োগ করে। তারপরেও বোর্ড কীভাবে আমাকে স্বার্থ সংঘাত ইস্যুতে নোটিস পাঠায়!" বোর্ডের ক্রিকেট উপদেষ্ঠা কমিটিতে থাকা তিন প্রাক্তন ক্রিকেটারই আইপিএলে তিন দলে যুক্ত। মুম্বইয়ে সচিন, দিল্লিতে সৌরভ আর হায়দরাবাদে রয়েছেন লক্ষ্ণণ।

আরও পড়ুন - ক্যারিবিয়ান ক্রিকেট সূর্যোদয়, বিশ্বরেকর্ড গড়লেন দুই ওপেনার

বোর্ডের ৩৮(৩)(a) ধারায় ট্র্যাকটেবেল কনফ্লিক্টসের কারণে বোর্ডের ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির তিন সদস্য সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্ণণকে স্বার্থ-সংঘাত ইস্যুতে চিঠি পাঠায় বোর্ডের ওম্বুডসম্যান৷ সেই চিঠির উত্তর দিতে গিয়ে বোর্ডকে মুখের ওপর জবাব দিলেন মাস্টার ব্লাস্টার।

.