IPL 2021: বিগত ৩-৪ বছরে এই ক্রিকেটারই চেন্নাইয়ের নায়ক! নাম বললেন গৌতম গম্ভীর

  রায়ডু এখনও পর্যন্ত হলুদ জার্সিতে ৫৮টি ম্যাচ খেলেছেন বিগত চার মরসুমে। 

Updated By: Oct 5, 2021, 03:56 PM IST
IPL 2021: বিগত ৩-৪ বছরে এই ক্রিকেটারই চেন্নাইয়ের নায়ক! নাম বললেন গৌতম গম্ভীর

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2021) অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস (CSK)। ক্রোড়পতি লিগে বিগতে ১৩ বছরে তিনবার চ্যাম্পিয়ন হয়েছে এমএস ধোনি  (MS Dhoni) অ্যান্ড কোং। চেন্নাইয়ের ইতিহাস বলছে তাবড় ক্রিকেটাররা খেলেছেন এই ফ্র্যাঞ্চাইজিতে। বর্তমানেও একাধিক দুর্দান্ত ক্রিকেটারের সমাবেশ 'হলুদ বাহিনী'-তে। রয়েছে এমএস ধোনি থেকে শুরু করে, রবীন্দ্র জাদেজা, সুরেশ রায়না, ডোয়েন ব্র্যাভো,  ফাফ দু প্লেসিস ও শার্দূল ঠাকুরের মতো নাম। তবে গৌতম গম্ভীর বলছেন যে, বিগত ৩-৪ বছরে একজন ক্রিকেটারই চেন্নাইয়ের পারফরম্যান্সে ফারাক গড়ে দিয়েছে। তিনি আম্বাতি রায়ডু (Ambati Rayudu)। প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটারের মতো রায়ডু দলের উপেক্ষিত নায়ক।

আরও পড়ুন: IPL 2022 : 'নতুন আইপিএল দলগুলির দাম হবে কম করে ৩০০০ কোটি টাকা'

বিগত চার মরসুম ধরে চেন্নাইয়ের জার্সিতে একাধিক পজিশনে খেলছেন রায়ডু। গম্ভীর এক সাক্ষাৎকারে বলছেন, "আমার মনে হয় রায়ডু সিএসকে-তে যোগ দেওয়ার পর থেকেই ও ফ্র্যাঞ্চাইজির সেরা প্লেয়ার হয়ে গিয়েছেন। তিনে হোক বা চারে যেখানেই রায়ডুকে খেলানো হয়েছে ও সেরাটা দিয়েছে। বারবার ব্যাটিং অর্ডার বদলে গেলে খেলাটা খুব কঠিন হয়ে যায়। কিন্তু তাও রায়ডু ব্যাট করে গিয়েছে। ওয়াটসনের সঙ্গে ওপেন করতে নেমে দলে যে প্রভাব ফেলত রায়ডু, চারে ব্যাট করেও ও একই রকম কাজ করছে। আমরা রবীন্দ্র জাদেজা, সুরেশ রায়না বা বাকিদের কথা বলতে পারি। কিন্তু বিগত তিন চার বছরে রায়ডু চেন্নাইয়ের সেরা প্লেয়ার।" রায়ডু এখনও পর্যন্ত হলুদ জার্সিতে ৫৮ ম্যাচ খেলেছেন বিগত চার মরসুমে। ৩৫.৫৯-এর গড়ে ও ১৩০.১১-র স্ট্রাইক রেটে রায়ডু ১৪৯৫ রান করেছেন। ২০১৮ মরসুমে চেন্নাইয়ের তৃতীয় খেতাব জয়ের নেপথ্যের নায়ক ছিলেন রায়ডু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)