Mary Kom Retirement: ঘোষণার কিছু ঘণ্টা মধ্যেই ফিরলেন! অবসর-জল্পনায় মেরি কম জানালেন...

Boxing Great Mary Kom: ছয়বারের বিশ্ব চাম্পিয়ন কিংবদন্তি বক্সারের বক্তব্যের ‘ভুল ব্যাখ্যা’ হয়েছিল। তিনি আদৌ অবসর নেননি। বৃহস্পতিবার জানিয়ে দিলেন মেরি কম। অবসর ঘোষণা করার কয়েক ঘণ্টার মধ্যেই প্রত্যাবর্তন করলেন বক্সার। 

Updated By: Jan 25, 2024, 03:33 PM IST
Mary Kom Retirement: ঘোষণার কিছু ঘণ্টা মধ্যেই ফিরলেন! অবসর-জল্পনায় মেরি কম জানালেন...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আমি আরও কিছুদিন রিংয়ে থাকতে চেয়েছিলাম। কিন্তু বয়সের কারণেই অবসরে বাধ‌্য হলাম।' রিং থেকে অবসর ঘোষণার পরই বলেছিলেন মেরি কম। কিন্তু কিছুক্ষণের মধ্যেই উল্টোসুর গাইলেন বক্সার। ডিব্রুগড়ে স্কুলে শুধুই অলিম্পিকের বয়সসীমা নিয়ে কথা হয়েছে। তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। অবসর-জল্পনা উড়িয়ে এমনই বিবৃতি মেরি কমের। এখনই রিং ছাড়ার প্রশ্নই নেই। অবসর ঘোষণা করতে হলে সংবাদ মাধ্যমের সামনেই করবেন, জানালেন বক্সার। 

আরও পড়ুন, East Bengal: ৬ বছর পর সুপার কাপের ফাইনালে ইস্টবেঙ্গল!

আন্তর্জাতিক বক্সিং অ‌্যাসোসিয়েশনের নিয়ম অনুযায়ী পুরুষ ও মহিলা বক্সাররা ৪০ বছর বয়স পর্যন্ত অভিজাত প্রতিযোগিতাগুলোতে অংশ নিতে পারেন। মেরি কমের বয়স এখন ৪১ বছর। ফলে খেলার নিয়মের কারণে নিজের বক্সিং গ্লাভস তুলে রাখার সিদ্ধান্ত নেন তিনি। বৃহস্পতিবার সকালে মেরি কম বলেন, 'আমি অবসর নিইনি। আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমার যদি অবসর ঘোষণা করার হয় তাহলে সংবাদমাধ্যমকে নিজে ডেকে জানিয়ে দেব।'

বুধবার অবসর নেওয়ার সময় মেরি কম বলেছিলেন, ' আমি এখনও ক্ষুধার্ত। কিন্তু বয়সের কারণে কার্যত বাধ্য হয়েই অবসর গ্রহণ করলাম। বয়স আমায় থামতে বাধ্য করল।' পরক্ষণেই অবসর জল্পনা উড়িয়ে তিনি বলেন, 'আমি ডিব্রুগড়ের একটি স্কুলে এক অনুষ্ঠানে বাচ্চাদের অনুপ্রাণিত করছিলাম তখন আমি বলি আমার এখনও খেলাধুলো চালিয়ে যাওয়ার ইচ্ছে রয়েছে। কিন্তু অলিম্পিকে বয়স সীমা থাকায় আমি খেলতে পারব না। যদিও আমি খেলে যেতেই পারি। এখন ফিটনেসের দিকে মন দিয়েছি। যখন আমি অবসর নেব সবাইকে জানিয়ে দেব।'

২০১২ সালে লন্ডন অলিম্পিক্সের ৫১ কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জিতে মহিলাদের বক্সিংয়ে অলিম্পিক্স পদক জিতে প্রথম ভারতীয় বক্সার হয়েছিলেন মেরি কম। মেরি কম বিশ্বের প্রথম মহিলা বক্সার হিসাবে ছয়বার বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব জিতেছেন। মণিপুরের এই ক্রীড়াবিদ ভারতের প্রথম মহিলা বক্সার যিনি ২০১৪ সালে এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন। ২০০৬ সালে, মেরি কমকে পদ্মশ্রী এবং ২০০৯ সালে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান, রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারে ভূষিত করা হয়েছিল।

আরও পড়ুন, Mark Wood, IND vs ENG: রোহিত 'বধে'র আলাদা নীলনকশা ইংরেজদের, অস্ত্র নিয়েই নিজামের শহরে ব্রিটিশ নক্ষত্র

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.