কেন ১৯৮১ সালে মেলবোর্নে মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন, এতদিন পরে জানালেন Gavaskar

মেলবোর্নে সেই টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা ফেরায় ভারতীয় ক্রিকেট দল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 2, 2021, 10:55 AM IST
কেন ১৯৮১ সালে মেলবোর্নে মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন, এতদিন পরে জানালেন  Gavaskar
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: ১৯৮১ সালে অস্ট্রেলিয়া সফরে মেলবোর্নে দল নিয়ে মাঠ ছেড়েছিলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। যা নিয়ে বেশ হইচই পড়ে গিয়েছিল সেই সময়। এলবিডব্লিউ (LBW call) আউট নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তে খুশি না হওয়ায় দল নিয়ে মাঠ ছেড়েছিলেন গাভাসকর-এই ধারণা যে ভুল! তা এতদিন পরে খোলসা করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

মেলবোর্নে সেই টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা ফেরায় ভারতীয় ক্রিকেট দল। প্রথম ইনিংসে ভারতের ২৩৭ রানের জবাবে অস্ট্রেলিয়া করে ৪১৯ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ভারত ৩২৪ রান করে। দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটিংয়ের সময় ডেনিস লিলির বল ব্যাটে লেগে প্যাডে লাগে। এলবিডব্লিউ-র আবেদন আম্পায়ার সাড়া দেন। তখন ৭০ রানে গাভাসকর (Sunil Gavaskar) ব্যাটিং করছিলেন। যদিও শেষ পর্যন্ত কপিল দেবের দুরন্ত বোলিংয়ে মাত্র ৮৩ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস।

আরও পড়ুন- Rajinikanth রূপে নতুন বছরকে স্বাগত জানালেন David Warner

এই ঘটনার প্রেক্ষিতে সুনীল গাভাসকর (Sunil Gavaskar) বলেন, "এলবিডব্লিউ-এর সিদ্ধান্ত মেনে নিতে পারিনি বলে আমি দল নিয়ে মাঠ ছেড়ে চলে যাই , মানুষের মধ্যে এই একটা ভুল ধারণা রয়েছে। তবে এটা ঠিক যে আম্পায়ারের ওই সিদ্ধান্ত ভুল ছিল। এরপর যখন আমি প্যাভিলিয়নের দিকে হেঁটে যাচ্ছি তখন অস্ট্রেলিয়ানরা বলে দূর হও! এরপরেই আমি ক্রিজে পিরে এসে চেতনকে বলি, মাঠ ছেড়ে বেরিয়ে যেতে। "

আরও পড়ুন- Jasprit Bumrah এই সময়ের 'স্মার্ট' ফাস্ট বোলার: Shoaib Akhtar