French Open 2021: Osaka র সাহসী সিদ্ধান্তে মোহিত Djokovic, জাপানি তারকার কেরিয়ার নিয়ে প্রশ্ন তুললেন Becker

চার গ্র্যান্ড স্লামের মালকিন নাওমি, তাঁর পাশে প্রায় টেনিস দুনিয়ার সকলকেই পেয়েছেন।

Updated By: Jun 2, 2021, 05:08 PM IST
French Open 2021: Osaka র সাহসী সিদ্ধান্তে মোহিত Djokovic, জাপানি তারকার কেরিয়ার নিয়ে প্রশ্ন তুললেন Becker

নিজস্ব প্রতিবেদন: চলতি ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেও টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন নাওমি ওসাকা (Naomi Osaka)। টেনিস বিশ্বের নয়া জাপানি তারকা জানান যে, মানসিক স্বাস্থ্যের কথা ভেবে তিনি মিডিয়া বয়কট করেছেন। যার জন্য ১৫ হাজার মার্কিন ডলারের জরিমানা হয়। এমনকী বিশ্বের ২ নম্বর টেনিস প্লেয়ারকে হুমকি দেওয়া হয় যে, ভবিষ্যতে এমনটা করলে তাঁকে টুর্নামেন্ট থেকেই বার করে দেওয়া হবে। 

চার গ্র্যান্ড স্লামের মালকিন নাওমি, তাঁর পাশে প্রায় টেনিস দুনিয়ার সকলকেই পেয়েছেন। নাওমির সমর্থনে কথা বলেছেন বিলি জেন কিং (Billie Jean King), মার্টিনা নাভ্রাতিলোভা (Martina Navratilova), সেরেনা উইলিয়ামসরা (Serena Williams)। এবার নাওমি পাশে পেলেন বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস প্লেয়ার নোভাক জকোভিচকে (Novak Djokovic)। সার্বিয়ান সুপারস্টার নাওমির সাহসী পদক্ষেপে মুগ্ধ। তিনি এএফপি-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমি নাওমিকে সমর্থন করি। আমি মনে করি ও অত্যন্ত সাহসী বলেই এমনটা করেছে। আমি দুঃখিত যে ওকে এই যন্ত্রণাদায়ক মানসিক স্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছে। আমি বলব অত্যন্ত কঠোর সিদ্ধান্ত নিয়েছে নাওমি। ওর সময় লাগলে সেটা ও নিক। যেটা দরকার সেটাই করুক। আমি ওর প্রতি সম্পূর্ণ শ্রদ্ধাশীল। আশা করি ও আরও শক্তিশালী হয়েই ফিরবে।”  

আরও পড়ুন: French Open 2021: টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন Naomi Osaka, তাঁর সমর্থনে টেনিসের মহারথীরা

যদিও জকোভিচের প্রাক্তন কোচ ও আরেক টেনিস কিংবদন্তি বরিস বেকার (Boris Becker) অন্য সুরেই কথা বলছেন। তিনি নাওমির কেরিয়ার নিয়ে প্রশ্ন তুললেন। "একটা ম্যাচ হারার পর ও মিডিয়ার চাপ নিতে পারল না! কিন্তু এটা তো নিয়মিত হতেই থাকবে। এটার সঙ্গে মানিয়ে নিতে হবে। প্যারিসের মিডিয়ার সঙ্গে ও মানাতে পারেনি! তাহলে ও উইম্বলডনে ইংল্যান্ডের মিডিয়া ও যুক্তরাষ্ট্র ওপেনে অস্ট্রেলিয়ার মিডিয়ার সঙ্গে কীভাবে মানাবে! আমার মনে হয় মানসিক স্বাস্থ্যের জন্য ওর কেরিয়ার কিন্তু বিপদে।" মিডিয়ার প্রসঙ্গে বেকারের মন্তব্য "আমি সবসময় বিশ্বাস করেছি মিডিয়া আমাদের কাজেরই অঙ্গ। মিডিয়া ছাড়া প্রাইজ মানি, চুক্তি কিছুই হবে না। নাওমি অর্ধেক কেক পাবে। আমিও মিডিয়াকে ঘৃণা করতাম। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে পছন্দ করতাম না। কিন্তু কিছু করার নেই। কথা বলতেই হবে!"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.