মোহনবাগান দিবসে প্রয়াত অঞ্জন মিত্রের নামে সেরা প্রশাসকের পুরস্কার, প্রথমবর্ষে এই সম্মান পাচ্ছেন IFA সচিব

আইএফএ সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই বাংলা ফুটবলের উন্নতিতে প্রশংসনীয় কাজ করে চলেছেন জয়দীপ মুখার্জি।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Jul 28, 2020, 06:10 PM IST
মোহনবাগান দিবসে প্রয়াত অঞ্জন মিত্রের নামে সেরা প্রশাসকের পুরস্কার, প্রথমবর্ষে এই সম্মান পাচ্ছেন IFA সচিব
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: ২৯ জুলাই, মোহনবাগান দিবস। এবারের মোহনবাগান দিবসে প্রয়াত সচিব অঞ্জন মিত্রকে শ্রদ্ধার্ঘ দিতে চলে সবুজ-মেরুন। এবার থেকে ময়দানের সেরা ক্রীড়া প্রশাসককে অঞ্জন মিত্র পুরস্কার দিতে চলেছে মোহনবাগান ক্লাব। প্রথম বছরে এই সম্মান পাচ্ছেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি।

উচ্ছ্বসিত জয়দীপ মুখার্জি জি ২৪ঘণ্টা ডিজিটাল-কে জানান, "যে কোনও স্বীকৃতি তো সবসময়ই একটা অন্যরকম অনুভূতি। ভালো অনুভূতি তো অবশ্যই। এটা একটা বিরাট সম্মান বলে আমার মনে হয়। এই সাফল্যও দলগত সাফল্য। সবার সাহায্য ছাড়া এই স্বীকৃতি পাওয়া সম্ভব ছিল না। সবাই যদি আমার পাশে না থাকত তাহলে হয়তো এই স্বীকৃতি বা সম্মান যাই বলো সেটা হয়তো পেতাম না। এটা একটা বিরাট ভালো লাগার ব্যাপার। এইরকম যত স্বীকৃতি পাওয়া যায় তত কাজটা করতে আরও ইচ্ছে জাগায়। পরিশ্রমের স্বীকৃতি মিললে সকলেরই ভালো লাগে। "

সঙ্গে তিনি আরও বলেন, " এই ধরনের স্বীকৃতি আগামী দিনে কাজ করার অনুপ্রেরণা জোগায়। অঞ্জন মিত্রের মতো এই রকম এক সফল প্রশাসকের স্মৃতিতে পুরস্কার পাওয়া অবশ্যই বাড়তি সাফল্য বলে মনে হয়।" অঞ্জন মিত্রের মতো সফল প্রশাসকের সান্নিধ্য তেমন না পেলেও যে টুকু তাঁর সান্নিধ্য তিনি পেয়েছেন সেটাও অনেক বলে জানান জয়দীপ মুখার্জি।

আইএফএ সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই বাংলা ফুটবলের উন্নতিতে প্রশংসনীয় কাজ করে চলেছেন জয়দীপ মুখার্জি। কয়েকদিন আগেই ফেডারেশনের স্বীকৃতি পেয়েছে রাজ্য ফুটবল সংস্থা।  এআইএফএফ-এর বিচারে ফুটবলের উন্নয়ন আর প্রসারে দেশের মধ্যে সেরা হয়েছে বাংলা।

 

আরও পড়ুন - কেরিয়ারের শেষ দিকে প্রাপ্য সম্মান পাইনি! বোর্ডের ভূমিকা নিয়ে বিস্ফোরক বার্তা যুবির