বিতর্ক সরিয়ে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে ফাইনালে বাংলাদেশ

শেষ ওভারে জয়ের জন্য ১২ রান দরকার ছিল সাকিবদের। আর তখনই নাটকের শুরু...

Updated By: Mar 17, 2018, 10:38 AM IST
বিতর্ক সরিয়ে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে ফাইনালে বাংলাদেশ
সৌজন্যে-টুইটার

নিজস্ব প্রতিবেদন : উত্তেজনা! রোমাঞ্চ! মাহমুদুল্লার ছক্কায় রুদ্ধশ্বাস জয়। শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি নিদহাস ট্রফির ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ।

শুক্রবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব উল হাসান। কুশল পেরেরার ৬১ (৪০) এবং অধিনায়ক থিসারা পেরেরার ৫৮ (৩৭) রানে ভর করে ৭ উইকেটে ১৫৯ রান তোলে শ্রীলঙ্কা। ১৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে তামিম ইকবালের ব্যাটে ভর করে ভালই এগোচ্ছিল টাইগাররা। কিন্তু মাঝে পর পর উইকেট হারিয়ে একটু চাপে পড়ে যায় বাংলাদেশ। শেষ ওভারে জয়ের জন্য ১২ রান দরকার ছিল সাকিবদের। আর তখনই নাটকের শুরু...

উদানার প্রথম বল বাউন্সার, কোনও রান হয়নি। দ্বিতীয় বলও বাউন্সার সঙ্গে রান আউট মুস্তাফিজ। লেগ আম্পায়র নো বল দিলেও পরে শ্রীলঙ্কা ক্রিকেটারদের প্রতিবাদে নো বল তুলে নেন আম্পায়ার।  এরপর বাংলাদেশ প্রতিবাদ শুরু করে।  মাঠের বাইরে ফোর্থ আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন সাকিব। এমনকী ব্যাটসম্যানদের মাঠ থেকে উঠে আসতে বলেন অধিনায়ক সাকিব। শেষপর্যন্ত ম্যানেজার খালেদ মাহমুদ থামান ব্যাটসম্যানদের। তখন ৪ বলে দরকার ছিল ১২ রান।তৃতীয় বলে বাউন্ডারি হাঁকালেন মাহমুদুল্লা। পরের বলে ২ রান আর পঞ্চম বলে ফ্লিকে ছক্কা। অবিস্মরণীয় জয় বাংলাদেশের। মাঠে তখন নাগিন ডান্স টাইগারদের।

১৮ বলে অপরাজিত ৪৩ রান করে বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদুল্লা। রবিবার নিদহাস ট্রফির ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

আরও পড়ুন- পিএসএলে ছয়ের রেকর্ড গড়লেন আফ্রিদি