কোহলিকে বিরাট ছয়ের চ্যালেঞ্জ আফগান শাহজাদের

মারকুটে ব্যাটিংয়ের জন্য বেশ সুনাম আছে মহম্মদ শাহজাদের। সেই সঙ্গে তাঁর চেহারাও বেশ নজরকাড়া। ৫ ফুট ৮ ইঞ্চির এই আফগান ক্রিকেটারের ওজন ৯০ কেজি।

Updated By: May 4, 2018, 07:42 PM IST
কোহলিকে বিরাট ছয়ের চ্যালেঞ্জ আফগান শাহজাদের

নিজস্ব প্রতিবেদন : সুস্বাদু খাবারের পীঠস্থান আফগানিস্তান। সেদেশের অলিতে-গলিতে বিরিয়ানির গন্ধ লেগে রয়েছে। এহেন দেশের মানুষ আর কতই বা সংযত রাখবেন রসনার। তাই কবজি ডুবিয়ে খাওয়াটা আফগানদের স্বভাবগত। উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ শাহজাদও এই বৃত্তের বাইরে নন। ফিটনেসে ভারত অধিনায়ক বিরাট কোহলির সম্পূর্ণ বিপরীতধর্মী আফগানিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ। সেই শাহজাদও কোহলিকে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন।

আরও পড়ুন- সারে-র হয়ে খেলবেন বিরাট, চুক্তি হল কেবল জুনের জন্য

মারকুটে ব্যাটিংয়ের জন্য বেশ সুনাম আছে মহম্মদ শাহজাদের। সেই সঙ্গে তাঁর চেহারাও বেশ নজরকাড়া। ৫ ফুট ৮ ইঞ্চির এই আফগান ক্রিকেটারের ওজন ৯০ কেজি। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাত্কারে শাহজাদ বলেছেন, "আমিও ফিটনেস নিয়ে ভাবি, কিন্তু আমি খাই পেট পুরে। তবে কোহলির মতো রুটিন করে ডায়েট চার্ট মেনে চলা আমার পক্ষে সম্ভব নয়। আমিও ওজন কমানোর জন্য পরিশ্রম করছি।" সেই সঙ্গে আফগান শাহজাদ বলেন,"আমি কোহলির চেয়ে বড় ছয় মারতে পারি। তাহলে কেন ওর মতো ডায়েট করব?"

আরও পড়ুন- পুণে-র প্লে অফ এল কলকাতায়

বিরাটকে চ্যালেঞ্জ জানালেও বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক রয়েছে বলে জানান শাহজাদ। মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, শিখর ধাওয়ান তাঁর ভালো বন্ধু। প্রসঙ্গত, ডোপিংয়ের অভিযোগে একবছর নির্বাসিত ছিলেন শাহজাদ। নির্বাসন কাটিয়ে বিশ্বকাপের যোগ্যতাপর্বে আবার বাইশ গজে ফিরেছেন তিনি।   

.