স্পট ফিক্সিং, নির্বাসন! সাত বছর পর মাঠে ফিরছেন শ্রীসন্থ, খেলবেন টি-২০ লিগে

ক্রিকেটার হিসাবে কেরিয়ায়ের সব থেকে গুরুত্বপূর্ণ সময় হারিয়ে ফেলেছেন শ্রীসন্থ।

Updated By: Nov 23, 2020, 02:08 PM IST
স্পট ফিক্সিং, নির্বাসন! সাত বছর পর মাঠে ফিরছেন শ্রীসন্থ, খেলবেন টি-২০ লিগে

নিজস্ব প্রতিবেদন- সাত বছরের নির্বাসন পর্ব শেষ। তিনি আবার ক্রিকেটে ফিরছেন। কিন্তু অনেকেই প্রশ্ন করেছেন, সাত বছর পর মাঠ ফিরে এস শ্রীসন্থ কি আর আগের মতো পারফর্ম করতে পারবেন! তিনি তো এখন আর আগের মতো ফিট নন। তাছাড়া তাঁর বয়সও বেড়েছে। ফলে এমন কামব্যাক-এর মানে কী! এই সাত বছরে তিনি অনেক কিছুই করেছেন। কখনও সিনেমায় অভিনয়। কখনও আবার বিগ বসের প্রতিযোগী। তবে যার জন্য তিনি জনপ্রিয় হয়েছিলেন, সেই ক্রিকেট মাঠে তাঁকে দেথা যায়নি। ক্রিকেটার হিসাবে কেরিয়ায়ের সব থেকে গুরুত্বপূর্ণ সময় হারিয়ে ফেলেছেন শ্রীসন্থ।

বিসিসিআই তাঁকে ২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত থাকার জন্য আজীবন নির্বাসনে পাঠিয়েছিল। তবে ভারতীয় বোর্ডের সেই শাস্তির বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন শ্রী। সেই মামলায় জিতেছেন ভারতীয় দলের প্রাক্তন পেসার। আর তাই সাত বছরের নির্বাসন পর্ব কাটিয়ে এবার তিনি মাঠে ফেরার জন্য প্রস্তুত। চলতি বছরের সেপ্টেম্বর মাসেই তাঁর শাস্তির মেয়াদ শেষ হয়েছে। ফলে এখন আর তাঁর মাঠে ফিরতে কোনও বাধা নেই। ফিটনস ফিরে পাওয়ার জন্য প্রস্তুতি শুরু করেছেন শ্রীসন্থ। খুব শিগগির তাঁকে আবার মাঠে দেখা যাবে। তবে আগের ফর্মে দেখা যাবে কি না তা নিয়ে প্রশ্ন থাকছে।

আরও পড়ুন-  মঞ্জরেকরকে কেন বাদ দেওয়া হয়েছিল? সৌরভ গাঙ্গুলিকে তীব্র আক্রমণ রামচন্দ্র গুহর

জানা যাচ্ছে, কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর প্রেসিডেন্ট টি-২০ কাপে খেলতে দেখা যাবে শ্রীসন্থকে। ডিসেম্বরে অনুষ্ঠিত হবে এই টি-২০ লিগ। এর আগে ঝাড়খণ্ড, অন্ধ্রপ্রদেশ এই ধরণের স্থানীয় ক্রিকেটারদের নিয়ে টি-২০ লিগ আয়োজন করেছিল। এবার কেরলের ক্রিকেট সংস্থা একই উদ্যোগ নিয়েছে। শ্রীসন্থ খেলবেন বলে এই লিগ নিয়ে যেন আলাদা উত্তেজনা তৈরি হয়েছে। উল্লেখ্য, নির্বাসনের আগে পর্যন্ত মোট ৬০টি টি-২০ ম্যাচ খেলেছেন শ্রীসন্থ। উইকেট পেয়েছেন ৫০টি।