PAK vs SA | T20 World Cup 2022: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শেষ চারের আশা জিইয়ে রাখল পাকিস্তান

মরণ-বাঁচন ম্যাচে ফুল মার্কস নিয়েই পাশ করল পাকিস্তান। দক্ষিণ আফ্রিকাকে ৩৩ রানে হারিয়ে আপাতত টি-২০ বিশ্বকাপে টিকে থাকল বাবর আজম অ্যান্ড কোং। শেষ চারে যাওয়ার ক্ষীণ আশা বেঁচে থাকল পাকিস্তানের।

Updated By: Nov 3, 2022, 07:04 PM IST
PAK vs SA | T20 World Cup 2022: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শেষ চারের আশা জিইয়ে রাখল পাকিস্তান
উইকেট নেওয়ার পর শাহিন শাহ আফ্রিদির উচ্ছ্বাস। আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিডনিতে (Sydney Cricket Ground) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (Pakistan Vs South Africa) মরণ-বাঁচন ম্যাচে শেষ হাসি হাসল পাকিস্তান (Pakistan)। বৃহস্পতিবার বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোং বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস (D/L method) নিয়মে ৩৩ রানে জিতে যায়। এই জয়ে আপাতত বিশ্বকাপে টিকে থাকল ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশ। সাময়িক স্বস্তি পাক শিবিরে। শেষ চারে যাওয়ার ক্ষীণ আশা বেঁচে থাকল বাবরদের। এদিন পাকিস্তান টস জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে। টেম্বা বাভুমার (Temba Bavuma) দক্ষিণ আফ্রিকা রান তাড়া করতে নেমে ৯ ওভার পর্যন্ত ব্য়াট করে। এরপর বৃষ্টি নামে। বৃষ্টির জন্য ডাকওয়ার্থ লুইস নিয়মে দক্ষিণ আফ্রিকার টার্গেট দাঁড়ায় ১৪ ওভারে ১৪২। দক্ষিণ আফ্রিকা ১৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তুলতেই সমর্থ হয়। 

আরও পড়ুন: Former Pakistan PM Imran Khan: গুলিবিদ্ধ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান...

পাকিস্তানের বড় রানের নেপথ্যের কারিগর-ইফতিখার আহমেদ (৩৫ বলে ৫১) ও শাহদাব খান (২২ বলে ৫২)। প্রোটিয়া পেসার অ্যানরিক নোকিয়া তুলে নেন চার উইকেট। ওয়েন পারনেল, কাগিসো রাবাদা, লুঙ্গি নিদি ও তাবরেজ শামসি একটি করে উইকেট নেন। পাক বোলারদের দাপটে এদিন রামধনু দেশের ক্রিকেটাররা দাঁড়াতেই পারেননি। অধিনায়ক বাভুমাই ওপেন করতে নেমে যা একটু খেললেন, ১৯ বলে ৩৬ রান করেন তিনি। এরপর আইদেন মারক্রম (২০), হেনরিক ক্লাসেন (১৫) ও ট্রিস্টান স্টাবস (১৮) খানিক প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু কোনও কাজের কাজ হয়নি। পাক পেসার শাহিন শাহ আফ্রিদি একাই তুলে নিলেন তিন উইকেট। ২ উইকেট পেলেন শাহদাব। ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স করে তিনি হলেন ম্যাচের সেরা। 

পাকিস্তানের শেষ চারে যাওয়ার রাস্তা

দক্ষিণ আফ্রিকাকে হারিয়েই পুরোপুরি স্বস্তিতে থাকতে পারছে না পাকিস্তান। পাকিস্তান এই মুহূর্তে গ্রুপ টু-তে পয়েন্ট টেবিলে তিনে উঠে এল। বাংলাদেশ ও তাদের পয়েন্ট ৪। সেমি ফাইনালে যাওয়ার জন্য এখন পাকিস্তানকে রবিবার বাংলাদেশকে হারাতেই হবে। শুধু হারালেই কাজ সম্পূর্ণ হবে না। পাকিস্তান চাইবে ভারত সেদিনই জিম্বাবোয়ের কাছে শেষ ম্যাচে হেরে যাক বা দক্ষিণ আফ্রিকা তাদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে দিক। দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস ম্যাচে যদি কোনও ফল না হয়, তাহলে পাকিস্তানকে কিন্তু বড় মার্জিনেই হারাতে হবে বাংলাদেশকে। কারণ দক্ষিণ আফ্রিকা রান রেটে এগিয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.