এশিয়া কাপ ২০২০ আয়োজক পাকিস্তান, ভারত কি খেলবে?

২০১০ থেকে সংযুক্ত আরব আমিরশাহীকে নিজেদের ঘরের মাঠ হিসাবে ব্যবহার করছে পাকিস্তান।

Updated By: Dec 14, 2018, 03:50 PM IST
এশিয়া কাপ ২০২০ আয়োজক পাকিস্তান, ভারত কি খেলবে?

নিজস্ব প্রতিনিধি : ২০২০ এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেল পাকিস্তান ক্রিকেট বোর্ড। এশিয়ান ক্রিকেট কাউন্সিল-এর তরফে জানানো হয়েছে, ''নিয়ম অনুযায়ী ২০২০ এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাওয়ার কথা পাক ক্রিকেট বোর্ডের। এবার তারা টুর্নামেন্ট কোথায় আয়োজন করবে, সেটা তাদের ব্যাপার।'' পাকিস্তান ২০২০ এশিয়া কাপ কোথায় আয়োজন করবে? পাকিস্তানের মাটিতে নাকি আরব আমিরশাহীতে? পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ আয়োজন হলে ভারতীয় দল কি সেখানে খেলতে যাবে? এই মুহূর্তে এশিয়ান ক্রিকেট কাউন্সিল-এর ঘোষণার পর এতগুলো প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

আরও পড়ুন-  উড়ন্ত কোহলির দুরন্ত ক্যাচ

সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে ২০২০ টি-২০ এশিয়া কাপ। ২০১০ থেকে সংযুক্ত আরব আমিরশাহীকে নিজেদের ঘরের মাঠ হিসাবে ব্যবহার করছে পাকিস্তান। এই মুহূর্তে পাকিস্তান ২০১৮ এমার্জিং টিমস এশিয়া কাপ আয়োজন করছে। এই টুর্নামেন্টের সেমিফাইনালে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। আগামী ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে ভারত। ২০১৮ এশিয়া কাপ প্রথমে ভারতে হওয়ার কথা ছিল। কিন্তু শেষমেশ আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। ফাইনাল ম্যাচে বাংলাদেশকে হারিয়ে রোহিত শর্মার ভারতীয় দল খেতাব জিতেছিল।

আরও পড়ুন-  ধোনির শট শিখে ফেলেছেন রশিদ, দেখালেন টি-২০ ক্রিকেটে

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চিফ ডেভেলপমেন্ট অফিসার এহসান মানি বলছেন, ''অনূর্ধ্ব ১৬ ও ১৯ এশিয়া কাপ শুরু করার পরিকল্পনা করছি আমরা। শুধু ক্রিকেটার নয় আম্পায়ার ও ম্যাচ রেফারিদেরও উন্নতির ব্যাপার আমাদের মাথায় রয়েছে। এশিয়ান ক্রিকেটকে আরও উন্নত করার চেষ্টা করছি আমরা। আফগানিস্তান দারুণ উন্নতি করছে। এশিয়া থেকে আমরা আরও দল চাইছি। ওমান, হং কং, সৌদি আরব ক্রিকেটে উন্নতি করছে। এই দেশগুলোয় ক্রিকেটের উন্নতিতে আমরা চেষ্টা চালাচ্ছি।'' এদিন ঢাকায় আয়োজিত হয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের আলোচনা সভা। সেখানে হাজির ছিলেন বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরি। 

.