উড়ন্ত কোহলির দুরন্ত ক্যাচ

...

Updated By: Dec 14, 2018, 03:50 PM IST
উড়ন্ত কোহলির দুরন্ত ক্যাচ

নিজস্ব প্রতিবেদন: কেন তিনি বিশ্বের সেরা ক্রিকেটার, এটা আরও একবার প্রমাণ করলেন বিরাট কোহলি। শুধু ব্যাটে নয়, মাঠে থাকা মানে নিজের ১১০ শতাংশ ক্রিকেটকে দেওয়া, সেটাই আরও একবার বুঝিয়ে দিলেন তিনি।  ইংল্যান্ড সফরে জো রুটের রান আউটটা মনে আছে নিশ্চয়ই। চূড়ান্ত অ্যাথিলিটিজম থাকলে যা হয়। দৌঁড়ে গিয়ে বল ধরে ঘুরে ডিরেক্ট থ্রো। তারপর মাইক ড্রপ ভঙ্গিতে উচ্ছ্বাস। যা নিয়ে ব্রিটিশ পত্রিকাগুলো পাতার পর পাতা প্রশংসা লিখতে কার্যত বাধ্যহয়েছিল। এবার অস্ট্রেলিয়াতেও তাঁর ফিল্ডিং নিয়ে চর্চা করার সুযোগ করে দিলেন বিরাট কোহলি।

আরও পড়ুন- ‘১০০ রানের দাম কখনই ৩ কোটি হতে পারে না’, এই কারণেই টাকা ফিরিয়েছিলেন গৌতি

স্লিপে দাঁড়িয়ে শূন্য শরীর ভাসিয়ে এক হাতে ক্যাচ বিরাটের। যা ঘটল কয়েক সেকেন্ডের মধ্যেই। দ্বিতীয়বার সুযোগই পেলেন না। ঈশান্ত শর্মার বলে পিটার হ্যান্ডসকম্ব ফিরলেন। মাত্র ৭ রানেই। ঘন্টা দুয়েকও হয়নি, বিরাটের ওই ক্যাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেইতা ভাইরাল। এমনকি টুইটারেও ট্রেন্ডকরছে বিরাটের নেওয়া ক্যাচ। দেখুন সেই ক্যাচের সেই ভিডিয়ো-

 

এদিন পারথে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেনে অজি অধিনায়ক টিম পেইন। শুরুটা বেশ ভালই করে তাঁরা। সবুজ উইকেটে ওপেনিং জুটিতেই শতরানের গণ্ডি পেরিয়ে যায় অজিরা। অর্ধ-শতরান পান অ্যারন ফিঞ্চ (৫০) ও মার্কাস হ্যারিস (৭০)। বুমরাহ ফিঞ্চকে ফেরাতেই প্রথমবার চাপে পড়ে অস্ট্রেলিয়া। একে একে ফেরেন খোয়াজা, হ্যারিস ও হ্যান্ডসকম্ব। অন্যদিক থেকে ভারতীয় বোলারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়েন শন মার্শ ও ট্রেভিস হেড। দিনের শেষে এই দুই সেট ব্যাটম্যানকেও প্যাভিলিয়নে ফিরিয়েছে ঈশান্ত, হনুমারা। প্রথম দিনের শেষে অজিরা ৬ উইকেট হারিয়ে ২৭৭ রান তুলেছে। ক্রিজে রয়েছেন অজি অধিনায়ক টিম পেইন (১৬) ও কামিন্স (১১)।

আরও  পড়ুন- ধোনির শট শিখে ফেলেছেন রশিদ, দেখালেন টি-২০ ক্রিকেটে

ভারতীয়দের মধ্যে ২টি করে উইকেট পেয়েছেন ঈশান্ত শর্মা ও হনুমা বিহারি। ১টি করে উইকেট পেয়েছেন বুমরাহ ও উমেশ যাদবও।