Babar Azam: বাবরের ব্যাটে বাইশ গজে মহাকীর্তি! পিছনে ফেলে দিলেন ভিভ-কোহলিদের

বাবর আজমের (Babar Azam) ব্যাটে ফের বাইশ গজে অনন্য রেকর্ড!

Updated By: Mar 30, 2022, 02:48 PM IST
Babar Azam: বাবরের ব্যাটে বাইশ গজে মহাকীর্তি! পিছনে ফেলে দিলেন ভিভ-কোহলিদের
বাবর আজম ফের রেকর্ড করলেন

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনন্য রেকর্ড করলেন। অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে (Pakistan vs Australia 1st ODI) বাইশ গজে মহাকীর্তি গড়লেন বিশ্ববন্দিত ওপেনার। লাহোরে বাবরের দল ৮৮ রানে হারলেও ইতিহাস লিখলেন তিনি। ৭২ বলে ৫৭ রানের দুরন্ত ইনিংস খেলার রাতেই বাবর একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৪০০০ রান স্পর্শ করে গেলেন। 

বাবর চার হাজারি হতে নিয়েছেন ৮২ ইনিংস। তাঁর দেশের ১৫ তম ও দ্রুততম ক্রিকেটার হিসাবে বাবর এই মাইলস্টোন স্পর্শ করলেন। এখানেই শেষ নয় ৫০ ওভারের ক্রিকেটে বাবর দ্রুততম ক্রিকেটার ব্যাটার হিসাবে ৪০০০ রান করলেন। টপকে গেলেন ভিভ রিচার্ডস (৮৮) ও জো রুটদের (৯১)। বাবরের আগে শুধু দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা (৮১)। বাবর ফের একবার প্রমাণ করে দিলেন যে, তিনি আর রেকর্ড এখন সমর্থক হয়ে গিয়েছে। আগামিকাল লাহোরে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

১৯৯৮ সালের পর এই প্রথম পাকিস্তান সফরে এসেছে অস্ট্রেলিয়া (Australia tour of Pakistan 2022)। পূর্ণাঙ্গ সিরিজে তিনটি টেস্ট, সমসংখ্যক ওয়ানডে ম্য়াচ ও একটি টি-২০ রয়েছে। ২৪ বছর পর পাক মাটিতে টেস্ট সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া  (PAK vs AUS)। প্রথম দু'টি টেস্ট ড্র হয়ে যায় বাবর আজম ও প্যাট কামিন্সদের মধ্য়ে। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ ছিল 'ডু-অর-ডাই'। অস্ট্রেলিয়া ১১৫ রানে লাহোর টেস্ট জিতে সিরিজ পকেটে পুরে ফেলে। 

আরও পড়ুন: IPL 2022, Mitchell Marsh: পাক সিরিজ থেকে ছিটকে যাওয়া অজি তারকা যোগ দিচ্ছেন Delhi Capitals-এ!

আরও পড়ুনIPL 2022, Umran Malik: ১৫০ কিমি প্রতি ঘণ্টায় মিসাইল নিক্ষেপ করলেন কাশ্মিরী পেসার! -WATCH

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.